রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়স্বাধীনতা বিরোধীদের সাইবার অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

স্বাধীনতা বিরোধীদের সাইবার অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

স্বাধীনতা বিরোধীদের সাইবার অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, সাইবার যুদ্ধ শুরু হয়ে গেছে। এ ব্যাপারে আমাদের গুরুত্ব দিতে হবে। স্বাধীনতা বিরোধীদের অপপ্রচারের তরুণ প্রজন্ম যাতে বিভ্রান্ত না হয় সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে। এ নিয়ে যাতে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকের সূচনা বক্তব্যে আশরাফ এ আহ্বান জানান।

সৈয়দ আশরাফের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে অনানুষ্ঠানিক বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেন, আসলেই এটা সত্য। আমাদের ভবিষ্যতের জন্য তৈরি হতে হবে। যাতে ভয়াবহ অবস্থা তৈরি হতে না পারে। বক্তব্যে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, সাইবার যুদ্ধ শুরু হয়ে গেছে। স্বাধীনতা ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধীরা সাইবার অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, প্রতিষ্ঠিত জাতীয় দৈনিকের ব্লগে ঢুকতে হলে রেজিস্ট্রেশন লাগে। অথচ ইদানিং লক্ষ্য করা যাচ্ছে দেশের বেশির ভাগ বহুল প্রচারিত ইংরেজি ও বাংলা জাতীয় দৈনিকের ওয়েবসাইটে গেলে দেখা যায় অধিকাংশ ব্লগার ইসলামী ছাত্র শিবিরের ও মৌলবাদী আর্দশে বিশ্বাসী।

তিনি বলেন, যে কোনো বিষয়ে ভোট দিলে দেখবেন ৯০ শতাংশ ওদের বাকি ১০ শতাংশ ভোট আমাদের পক্ষে। তারা এই ভাবে ব্লগগুলো দখল করে আছে। শুধু দেশে না বিদেশ থেকেও তারা এটা করছে। এরা একটা বিশাল চক্র।

সাইবার যুদ্ধ শুরু হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, ব্লগগুলোতে বেশির ভাগ তরুণ। এ সকল বিষয়ে তাদের যেন মস্তিস্ক বিকৃতি না ঘটতে পারে সে বিষয়ে গুরুত্ব দিতে হবে। এ বিষয়ে আমাদের কার্যকরী ভুমিকা রাখা প্রয়োজন। সাইবার যুদ্ধ শুরু হয়ে গেছে এ ব্যাপারে আমাদের গুরুত্ব দিতে হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ