রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......‘আইসিসি’র যেকোনো টুর্নামেন্টের আয়োজক হতে প্রস্তুত বাংলাদেশ

‘আইসিসি’র যেকোনো টুর্নামেন্টের আয়োজক হতে প্রস্তুত বাংলাদেশ

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আইসিসি’র যেকোনো টুর্নামেন্টের আয়োজক হতে বাংলাদেশ সব সময়ই প্রস্তুত।’ রবিবার সকালে আইসিসি’র প্রেসিডেন্ট অ্যালান আইজ্যাক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ কথা বলেন তিনি।

এ সময় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হোয়াইক্লিফ ক্যামেরন ডেভ, আইসিসি’র পরিচালক নেইল স্পেইট, সিঙ্গাপুর ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ইমরান খাওয়াজা ও আইসিসি’র প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন উপস্থিত ছিলেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের এ কথা জানান।
প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেটারদের দক্ষতা ও নৈপুণ্য বৃদ্ধির জন্য কক্সবাজারে একটি ক্রিকেট একাডেমি গড়ে তোলা হচ্ছে। বর্তমান সরকার শুধু ক্রিকেট নয়, সব ধরনের খেলাধুলাকেই উৎসাহিত করছে।’
বিশেষ অলিম্পিকে বাংলাদেশের প্রতিবন্ধী ক্রীড়াবিদদের সাফল্যের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘প্রতিবন্ধীদের জন্য সাভারে আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স তৈরি করা হচ্ছে।’ আইসিসি প্রেসিডেন্ট অ্যালান আইজ্যাক টি-২০ বিশ্বকাপ আয়োজনে নিরাপত্তাসহ সব ধরনের সহযোগিতা দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
তিনি বাংলাদেশের দর্শকদের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেটের জন্য একটি আকর্ষণীয় ভেন্যু হবে।’ আইসিসি প্রেসিডেন্ট বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রশংসা করে বলেন, ‘তারা খুব অল্প সময়ে বিশেষ নৈপুণ্য দেখাতে সক্ষম হয়েছে।’
বৈঠকে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার, বিশেষ সহকারি মাহববুল হক শাকিল ও বিসিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন এমপি উপস্থিত ছিলেন।
আরও পড়ুন

সর্বশেষ