শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নারীদের আমি তেতুল বলিনি, ‘ফুল’ বলেছি : আহমদ শফী

নারীদের আমি তেতুল বলিনি, ‘ফুল’ বলেছি : আহমদ শফী

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

নারীদের আমি তেতুল বলিনি, ‘ফুল’ বলেছি। নারীদের নিয়ে আমার বিরুদ্ধে যে অপপ্রচার করা হচ্ছে তা ঠিক নয়। হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী শনিবার চট্টগ্রামে এমনই একটি ব্যাখ্যা দিলেন। তিনি বলেছেন, অনেক আগে একটি মাহফিলে দেওয়া বক্তব্যের আগের ও পরের অংশ এদিক সেদিক করে, খণ্ডিত অংশ প্রচার করে সরকারের মন্ত্রীরা আমার নামে বদনাম রটাচ্ছেন। শনিবার বিকেলে চট্টগ্রামের হাটহাজারি পার্বত্য উচ্চবিদ্যালয় মাঠে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

আহমদ শফী বলেন, নারীদের চাকরি বাকরি করতে নিষেধ করা হয়নি। আমি মহিলাদের আদেশ দিয়েছি আল্লাহর নামে পর্দা মেনে চলাফেরা করতে। সমাবেশে হেফাজতের আমির সংখ্যালঘুদের উদ্দেশে বলেন, ইসলাম ধর্মে সংখ্যালঘুদের সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করার কথা বলা হয়েছে। হেফাজতের আমির বলেন, হেফাজতে ইসলাম কখনোই সংখ্যালঘুদের প্রতি কোনো নির্যাতন করেনি। হাটহাজারি মাদ্রাসার কাছেই দেড়’শ বছরের পুরোনো মন্দির রয়েছে। সেখানেও কখনো কেউ হাত দেয়নি বলে উল্লেখ করেন শফী। হেফাজতের আমির শফী বলেন, আমি নারীদের তেঁতুল বলিনি, তেঁতুলের সঙ্গে তুলনা করেছি মাত্র। ওই সমাবেশে নারীদের  ‘ফুল’ এর সঙ্গে তুলনা করেছিলাম। ফুল দেখলে সবাই তার ঘ্রাণ নিতে চায়, তাই নারীদের উলঙ্গ হয়ে চলাফেরা না করতে বলেছিলাম।’ তিনি বলেন, তাঁর ওই বক্তব্য প্রচার করা হয়নি।
সমাবেশে হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী বলেন, ১৫ নভেম্বর হেফাজতের বিক্ষোভ সমাবেশ আছে। ওই কর্মসূচিতে কোনো রকম বাধা দেওয়া হলে ‘লাখ লাখ’ লাশ পড়বে।

আরও পড়ুন

সর্বশেষ