সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামের ৭৭ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশন

চট্টগ্রামের ৭৭ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশন

উচ্চশিক্ষায় ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচার রিলেশনসের (আইসিসিআর) বৃত্তিপ্রাপ্ত চট্টগ্রামের ৭৭ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশন। সোমবার (৩১ জুলাই) বিকালে বন্দরনগরীর থিয়েটার ইন্সটিটিউটে এ সংবর্ধনার অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন। তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে অনন্য সম্পর্কের কথা তুলে ধরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

তিনি বলেন, ভারত উচ্চশিক্ষার নতুন হাবে পরিণত হয়েছে। উচ্চশিক্ষার জন্য এখন শিক্ষার্থীদের কাছে স্বপ্নের গন্তব্য এখন ভারত। ভারত সরকার প্রতি বছর বিভিন্ন স্কিমে বাংলাদেশের শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে থাকে। এছাড়া মুক্তিযোদ্ধার সন্তানদের জন্যও রয়েছে বৃত্তির ব্যবস্থা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উদত ঝাসহ অন্য কর্মকর্তারা। সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও উৎসাহিত করেন।

আইসিসিআরের অধীন এবারে চট্টগ্রামের ৭৭ জন বৃত্তির জন্য নির্বাচিত হয়েছেন। বৃত্তির অধীনে বিভিন্ন কোর্সে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে পড়ালেখা করবেন। ভারতের বিভিন্ন প্রান্তের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অধ্যয়ন শেষে তারা অর্থনীতি, বিজ্ঞান, প্রযুক্তি ও সংস্কৃতির ক্ষেত্রে বাংলাদেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে হাই কমিশন মনে করে। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

আরও পড়ুন

সর্বশেষ