বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......দেশকে আমি আগে দেখেছি সন্ত্রাস, দুর্নীতি, যেটা এখন আর নেই : জয়

দেশকে আমি আগে দেখেছি সন্ত্রাস, দুর্নীতি, যেটা এখন আর নেই : জয়

নিজের রাজনীতিতে আসা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমার নিজস্ব একটা জেদ আছে। আমার দেশকে আমি আগে দেখেছি সন্ত্রাস, দুর্নীতি। যেটা এখন আর নেই। আমার জেদ হচ্ছে সেই দিন আমি আর আসতে দেবো না। আমি দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই।শুক্রবার রাতে চ্যানেল আইতে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। সাক্ষাৎকারটি নিয়েছেন চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালত ফরিদুর রেজা সাগর।
এক প্রশ্নের জবাবে জয় বলেন, আমি বিয়ের আগে স্ত্রীকে কথা দিয়েছিলাম রাজনীতি করবো না। কিন্তু এখন আমাদের দাম্পত্য জীবন ১১ বছরে পদার্পন করেছে। মাঝে মাঝে স্ত্রী আমার কর্মকাণ্ড দেখে বলে কি তুমি না বলেছিলে রাজনীতি করবে না। আসলে মায়ের প্রভাব এবং দেশের জন্য ভালোবাসা থেকেই এখন কাজ করা।
জয় বলেন, তথ্য প্রযুক্তির বিকাশ অনেকটা হয়ে গেছে। আমার ভিশনটা ছিলো প্রতিটি গ্রামের কাছে একটি সাইবার ক্যাফে বানাবো। সাইবার ক্যাফ তৈরি না করতে পারলেও ৪ হাজার ৫ শ’ ইউনিয়ন তথ্য কেন্দ্রে আমরা ইন্টারনেট কানেকশন দিয়েছি। গ্রামের একজন কৃষক মানুষ সে কিন্তু তার প্রয়োজন হলে ঐ এলাকার প্রশিক্ষক যুবক তাকে সাহায্য করতে পারে।
অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীল ছেলে বলেন, অবশ্যই আর্থিক সুবিধাই বেশি প্রাধান্য পাবে। একজন মানুষ যদি খেতে না পারে এবং সে যদি একটি ঘরে না থাকতে পারে তাহলে সে কিভাবে অন্যান্য বিষয়ের দিকে নজর দিবে। তাই অবশ্যই তথ্য-প্রযুক্তির চেয়ে আর্থিক দিকটাই আমাদের বেশি দেখতে হবে।
অতীত স্মৃতি হাতরিয়ে জয় বলেন, আমার নানাকে আমি ছোট বেলায় অনুকরণ করতাম। একদিন হঠাৎ করে নানা পাইপ ধরালেন। আমিও পাইপ নিয়ে সে যেরকম বসে আছে সে রকমই বসলাম। নানা মশকরা করতে পছন্দ করতেন। হঠাৎ করে নানা আমার পাইপেও আগুন ধরিয়ে দিলেন। আমিতো কাশতে কাশতে শেষ।
আরও পড়ুন

সর্বশেষ