শনিবার, মে ২৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়নাশকতার আশংকায় জয়পুরহাটে চলছে পুলিশের চিরুনি অভিযান

নাশকতার আশংকায় জয়পুরহাটে চলছে পুলিশের চিরুনি অভিযান

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

২৪ ও ২৫ অক্টোবর  নাশকতার আশংকায় জয়পুরহাটে চলছে পুলিশের চিরুনি অভিযান। চলছে ব্যাপক ধরপাকড়ের প্রচেষ্টা। পুলিশি অভিযানের কারণে ইতিমধ্যেই বিএনপি সহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ঘরছাড়া হয়েছেন। গ্রেফতার হয়েছে সংগ্রাম কমিটির কয়েকজন নেতা।

জানা গেছে, নাশকতার আশংকায় পুলিশ সর্বোচ্চ সতর্কতা অবলম্বন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ গঠিত সংগ্রাম কমিটি, বিএনপি সহ ১৮ দলীয় জোট নেতাকর্মীদের গতিবিধির উপর গত কয়েকদিন থেকেই কড়া নজর রাখছিলেন। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার রাত থেকেই পুলিশ বিএনপি সহ ১৮ দলীয় জোট নেতাকর্মীদের বাসা-বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছে।  কয়েকদিন পূর্বে কালাই উপজেলার আহমেদাবাদ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাককে গ্রেফতার করা হয়।

বুধবার রাতভর পুলিশ জয়পুরহাট শহরসহ জেলার বিভিন্ন উপজেলায় ১৮ দলীয় জোট নেতাকর্মীদের বাসায় তল্লাশি অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেছে জোট নেতৃবৃন্দ। পুলিশ বিশেষ করে সংগ্রাম কমিটি, বিএনপি, ছাত্রদল,  জামায়াত ও ছাত্র শিবিরের নেতাকর্মীদের বাসায় তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে। গত কয়েকদিন থেকেই ১৮ দলীয় জোট নেতাকর্মীরা রাতের বেলা নিজের বাসায় থাকছেন না এবং তারা আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সহ দলীয় কর্মীদের বাসায় অবস্থান নিয়েছেন। গ্রেফতার আতংকে দিনের বেলায়ও তাদের অনেকে শহরে কিংবা নিজ বাসায় আসছেন না বলে জানা গেছে।  নাশকতার আশংকায় বুধবার রাতে অভিযান চালিয়ে পুলিশ জেলার বিভিন্ন স্থান থেকে ১৯ জনকে গ্রেফতার করেছে বলে জানা গেছে।

তবে ১৮ দলীয় জোট ও সংগ্রাম কমিটির একাধিক নেতা জানান, বুধবার রাতে পুলিশ জেলার বিভিন্ন স্থান থেকে কমপক্ষে ৫০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। গ্রেফতার আতংকে নেতাকর্মীরা বাড়িঘরে থাকতে পারছে না। গ্রেফতারের কারণ হিসেবে পুলিশ নাশকতার আশংকার কথা বললেও জোট নেতারা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, আন্দোলনকে দমানোর জন্যই সরকার  পুলিশ দিয়ে নেতাকর্মীদেরকে হয়রা ও গ্রেফতার করছে।

আরও পড়ুন

সর্বশেষ