বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়আ.লীগ দেশকে ইচ্ছাকৃতভাবে মারমুখী অবস্থানে দিকে যাওয়ার জন্য চেষ্টা করছে : রফিকুল...

আ.লীগ দেশকে ইচ্ছাকৃতভাবে মারমুখী অবস্থানে দিকে যাওয়ার জন্য চেষ্টা করছে : রফিকুল ইসলাম মিয়া

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

আওয়ামী লীগ ২৫ শে অক্টোবর ঢাকায় মহাসমাবেশের মত কর্মসূচী ডাক দিয়ে দেশকে ইচ্ছাকৃতভাবে মারমুখী অবস্থানে দিকে যাওয়ার জন্য চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত সরকারের জঙ্গিবাদ প্রচারণা ও বাস্তবতা শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রফিকুল বলেন, বিএনপি বহু আগ থেকে সেই দিনের কর্মসূচির জন্য তিনটি জায়গার জন্য আবেদন করছিল কিন্তু সরকার তা দেয়নি। আওয়ামী লীগ নিজেই বঙ্গবন্ধু এভিনিউ নিজ কার্যালয়ের সামনে কর্মসূচির ডাক দিয়ে দেশকে সংঘাত ও মারমুখী অবস্থানের দিকে নিয়ে যাচ্ছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, জেল-জুলুম উপেক্ষা করে ২৪ শে অক্টোবরের পর রাজপথ দখল করতে হবে। সরকার দেশে যুদ্ধাবস্থা তৈরি করতে চায় মন্তব্য করে বিএনপি’র এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আওয়ামী লীগ সরকার নতুন চিন্তাভাবনা করছে। তারা দেশে যুদ্ধাবস্থা তৈরি করে ক্ষমতায় থাকতে চায়।

তিনি বলেন, সরকারে এই সামন্ত চিন্তাভাবনা থেকে দেশকে ঠিকিয়ে রাখার একমাত্র পথ হচ্ছে গণঅভ্যুত্থান। তাহলে দেশে সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার ফিরে আসবে।

শেখ-হাসিনা এবং তার পুত্র জঙ্গিবাদ নিয়ে অপপ্রচার চালাচ্ছে বলে মন্তব্য করে রফিকুল বলেন, বিএনপি জঙ্গিবাদের সাথে জড়িত আছে বলে শেখ হাসিনা দেশ ও বিশ্বের কাছে অপপ্রচার চালাচ্ছে। যার মাধ্যমে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র হিসেবে বিশ্বের কাছে পরিচিত করতে চায়।

সরকারের এই অপপ্রচার দেশ ও বিশ্বের মানুষ বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন তিনি।  রফিকুল বলেন, সরকারের এই অপপ্রচার করার মূল লক্ষ্য হচ্ছে বিএনপিকে বাদ দিয়ে যেনতেনভাবে নির্বাচন করে ক্ষমতায় থাকা।

সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, স্বাধীনতা ফোরামের কেন্দ্রীয় সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ্, সাবেক সংসদ সদস্য খালেদা ইয়াসমীন, সংগঠনের মহাসচিব অধ্যাপক আ.স.ম মোস্তফা কামাল ও জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার।

আরও পড়ুন

সর্বশেষ