মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়উত্তরবঙ্গগামী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভয়াবহ যানজট

উত্তরবঙ্গগামী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভয়াবহ যানজট

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

উত্তরবঙ্গগামী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গতকাল বৃহস্পতিবার রাত থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আজ শুক্রবার সকালে গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়কের ৬০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এতে ঈদ ও দুর্গাপূজা উপলক্ষে ঘরমুখো মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যার পর থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে। এর ফলে মধ্যরাত থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া ঢাকাগামী অসংখ্য পশুবোঝাই ট্রাক যানজট বাড়াতে ভূমিকা রাখছে। গাড়ির চাপ বেশি থাকায় চালকেরা এলোমেলোভাবে বিভিন্ন লেনে গাড়ি ঢুকিয়ে দিচ্ছেন। এতে করে যানজট ভয়াবহ আকার ধারণ করেছে।

একটি মুঠোফোন কোম্পানির প্রকৌশলী আসাদুল ইসলাম জানান, গতকাল রাত ১০টার দিকে তিনি ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা হন। গাজীপুরের চন্দ্রা পার হতে দীর্ঘ সময় লেগেছে। এরপর চন্দ্রা থেকে যমুনা সেতু পৌঁছাতে সকাল হয়ে গেছে। মহাসড়কে কোনো ট্রাফিক নিয়ন্ত্রণ নেই বলে অভিযোগ তাঁর।

টাঙ্গাইলের করটিয়া এলাকার মুঠোফোন ব্যবসায়ী ফজলু মিয়া জানান, যানজটের কারণে ওই এলাকায় গাড়িগুলোকে ঘণ্টার পর ঘণ্টা একই জায়গায় দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) যোবাইদুল আলম বলেন, মহাসড়কে ধারণক্ষমতার চেয়ে ২০ গুণের বেশি যানবাহন চলাচল করায় এ অবস্থার সৃষ্টি হচ্ছে। বিশেষ করে রাতে ট্রাকচালকেরা ট্রাক থামিয়ে বিশ্রাম নেওয়ার কারণে এ যানজট বৃদ্ধি পেয়েছে। যানবাহনের স্বাভাবিক চলাচল অব্যাহত রাখতে পুলিশ নিরলস পরিশ্রম করে যাচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ