মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......৯ দিনের ছুটির ফাঁদে দেশ

৯ দিনের ছুটির ফাঁদে দেশ

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

শুক্রবার থেকেই ঘরে ফেরা শুরু করেছে মানুষ। বৃহস্পতিবার অনেকেই পাড়ি দিয়েছেন। আজ ও কাল সাপ্তাহিক সরকারি ছুটি। রোববার অফিস খোলা থাকবে। সোমবার  হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে থাকছে সরকারি ছুটি। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ঈদুল আজহার সরকারি ছুটি। শুক্র ও শনিবার ফের সাপ্তাহিক ছুটি থাকছে। ২০ অক্টোবর রোববার থেকেই অফিসপাড়া ফের সরগরম হয়ে উঠবে। সোমবার থেকে সরকারি ছুটি শুরু হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার থেকেই মূলত ঈদুল আজহার ছুটি শুরু হয়ে গেছে।

টানা নয় দিনের ছুটির ফাঁদে পড়েছে দেশ। সরকারি চাকুরেদের জন্য ছুটি আশীর্বাদ হিসেবে দেখছেন তারা। তবে বেসরকারি প্রতিষ্ঠানে ছুটির বিষয়টি প্রাতিষ্ঠানিক সিদ্ধান্তের বিষয়। ছুটি কম থাকায় শহুরে কর্মজীবীরা গ্রামে ঈদুল ফিতর উদযাপন করতে গিয়ে দ্রুত কর্মস্থলে ফিরতে হয়েছিল। এবারের ঈদে সরকারি ছুটি থাকায় তারা আত্মীয়স্বজনদের মাঝে সময় কাটাতে পারবেন।

এবারের ঈদের ছুটিতে অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী গ্রামে বেড়াতে যাবেন। কারণ একসঙ্গে এক সপ্তাহের ছুটি আর পাওয়া অসম্ভব। রাজধানী ঢাকায় বসবাস করেন এমন অনেকে এরই মধ্যে গ্রামে ফেরা শুরু করেছেন। যানজট আর ভিড়ের ঝুঁকি মাথায় নিয়েই নাড়ির টানে তারা ছুটে যাচ্ছেন গ্রামের বাড়ি। স্বজনদের সঙ্গে নিয়ে ঈদের উৎসবের আনন্দ উপভোগই তাদের এ যাত্রার প্রকৃত উদ্দেশ্য।

আরও পড়ুন

সর্বশেষ