রবিবার, মে ১২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনঅনেক পরিকল্পনা ‘পরিচালক’ আকরামের

অনেক পরিকল্পনা ‘পরিচালক’ আকরামের

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

অনেক দিনের স্বপ্ন পূরণ হচ্ছে আকরাম খানের। কোনো প্রতিদ্বন্দ্বিতা না থাকায় তার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক হতে আনুষ্ঠানিকতাই কেবল বাকি। স্বাভাবিকভাবেই ভীষণ উচ্ছ্বসিত ও রোমাঞ্চিত সাবেক এই অধিনায়ক। সাবেক প্রধান নির্বাচক আকরাম ক্রিকেট বোর্ডের অনুরোধে নিউ জিল্যান্ডের বিপক্ষে ঘরোয়া সিরিজে জাতীয় দলের ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের অনুশীলন শেষে ‘পরিচালক’ হিসেবে নিজের পরিকল্পনার কথা সাংবাদিকদের জানান তিনি। চট্টগ্রাম থেকে পরিচালক নির্বাচিত হবেন দু’জন। আজম নাছির ও আকরাম ছাড়া আর কেউ মনোনয়ন জমা না দেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তারা। খবর বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম
আইসিসি ট্রফি জয়ী অধিনায়ক আকরাম বলেন, “একটা স্বপ্ন পূরণ হয়েছে। আমি কী করছি, না করছি তার মূল্যায়ন হবে চার বছর পরে। অনেক পরিকল্পনা, অনেক আশা আছে। সবার সহযোগিতা পেলে ভালো কিছু কাজ করার চেষ্টা করবো, যা বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে পারে।”
“আমার উপর প্রত্যাশাটা অনেক বেশি। সবাই আমাকে সমর্থন দিয়েছে। খেলোয়াড়, অধিনায়ক বা নির্বাচকের চেয়েও কিন্তু এখন চ্যালেঞ্জটা বেশি। অনেক বড় একটা দায়িত্বে এসেছি। সবাইকে নিয়েই আমি কাজ করতে চাই,” যোগ করেন তিনি। পাঁচ বছর নির্বাচক হিসেবে কাজ করেছেন। সেই অভিজ্ঞতা থেকে ক্রিকেটারদের সম্পর্কে তিনি ভালো ধারণা রাখেন। তামিম, সাকিবের মতো মানের ক্রিকেটার উঠে না আসায় নিজের উদ্বেগের কথাও জানান আকরাম।
“তামিম, সাকিব, রিয়াদ, মাহমুদুল্লাহ এরা কিন্তু ইতোমধ্যে সাত-আট বছর খেলে ফেলেছে। ফিটনেস থাকলে আর ভালো খেললে হয়তো আরো পাঁচ-সাত বছর খেলতে পারবে। তারপর কিন্তু ঐ ধরনের প্লেয়ার আমরা আর পাচ্ছি না। এটা আমার মাথায় রয়েছে। সবাই মিলে সঠিক পন্থায় কাজ করতে পারলে আশা করি এ ধরনের অনেক ক্রিকেটার পাওয়া যাবে।”
চট্টগ্রাম অনেক দিন জাতীয় লিগে চ্যাম্পিয়ন হয় না। নিজ জেলাকে কেবল শিরোপা এনে দেয়াই নয়, এখান থেকে তামিম, আফতাবের মানের ক্রিকেটার বের করে আনার পরিকল্পনার কথা জানালেন আকরাম। “এজ গ্রুপ, অনূর্ধ্ব-১৯, একাডেমির জন্য প্লেয়ার বের করে আনতে চাই। মহিলা ক্রিকেটের জন্যও পরিকল্পনা আছে। আমি মনে করি আদিবাসী মেয়েদের মধ্যে ক্রিকেট জনপ্রিয় করতে পারলে অনেক ভালো ক্রিকেটার পাওয়া যাবে।”

আরও পড়ুন

সর্বশেষ