সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

পাবনার ঈশ্বরদীতে ঢাকাগামী আন্তঃনগর বুড়িমাড়ী এক্সপ্রেস ট্রেনের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এদিকে চাকা লাইনচ্যুত হওয়ায় আটকে পড়েছে কয়েকটি আন্তঃনগর ট্রেন। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বৃহস্পতিবার (০৯ মে) ভোররাতে মুলাডুলি স্টেশন থেকে ২ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটে।

পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম বলেন, আনুমানিক ভোররাত ৩টার দিকে ট্রেনের একটি বগি (দুটি চাকা) লাইনচ্যুত হয়। মেইন লাইনে লাইনচ্যুত হওয়ার কারণে রাজধানী ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ আছে। উদ্ধারকারী ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছেছে। রেললাইন সচল করতে কয়েক ঘণ্টা সময় লাগবে বলে জানা গেছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। ঈশ্বরদী লোকোশেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে পৌঁছেছে। সকাল ৭টায় আমরা উদ্ধারকাজ শুরু করেছি। রেললাইন সচল করতে প্রায় তিন ঘণ্টা সময় লাগবে। ঢাকা থেকে আসা ও ঢাকা অভিমুখী কয়েকটি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। কয়েক ঘণ্টার শিডিউল বিপর্যয় ঘটেছে। অনাকাঙ্ক্ষিত ঘটনায় আমরা দুঃখিত।

এদিকে চাকা লাইনচ্যুত হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল।

আরও পড়ুন

সর্বশেষ