রবিবার, মে ১২, ২০২৪
প্রচ্ছদজাতীয় দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র করছে বিরোধীদল : প্রধানমন্ত্রী

দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র করছে বিরোধীদল : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলের সমালোচনা করে এবং তার সরকারের উন্নয়কমূলক কাজের বর্ণনা দিয়ে বলেন, ক্ষমতা দেবার মালিক আল্লাহ, নেবার মালিক আল্লাহ। তিনি সব কিছুই নির্ধারণ করে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেশাজীবী পরিষদ আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি বলেন, আমরা যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি। বিদেশ থেকে আন্তর্জাতিক পুরষ্কার পাচ্ছি। তখন দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র করছে বিরোধীদল। শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় আসলে তেঁতুল তত্ত্ব দিয়ে মেয়েদের ঘরে পাঠিয়ে দিবে। তারা আর কাজ করে খেতে পারবে না।

প্রধানমন্ত্রী বলেন, সুন্দরবনকে ওয়ার্ল্ড হেরিটেজ ঘোষণা আমাদের আমলেই হয়েছিল। অতএব  সুন্দরবনকে ক্ষতি করবে এমন কাজ আমরা করতে পারি না। তিনি বলেন, ২৬,২০০ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছি। শিক্ষার মান উন্নয়নের জন্য সবসময় কাজ করে যাচ্ছি। তিনি বলেন, চাকরিতে বয়স সীমা ৫৯ বছর পযর্ন্ত  বাড়িয়েছি। একদিকে আমরা বেতন ভাতা বৃদ্ধি করেছি অন্যদিকে মূল্যস্ফীতি হৃাস করেছি।

শেখ হাসিনা বলেন, ১৯৭৩ সালে জাতির পিতা  যুদ্ধাপারাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু  জিয়াউর রহমান ক্ষমতায় এসে তা বন্ধ করে দিয়েছেন। আবার সেই বিচার শুরু হয়েছে ইনশাল্লাহ আমরা সেই বিচার সম্পন্ন করবো। এই বিচারের জন্য আমরা যেভাবে আপনাদের সমথর্ণ পেয়েছি। আগামী দিনগুলোতেও সেই সমর্থন চাই। প্রধানমন্ত্রী বলেন, ৫ সিটি নির্বাচনে যেতার পর তারা যখন বলেন নির্বাচান সুষ্ঠু হয় নাই। তাহলে আপনারা জিতলেন কিভাবে.?  আসলে মিথ্যে বলাই তাদের অভ্যাস।

১৯৯৬ সালের আগে বিটিভি ছাড়া কিছুই ছিল না। আমরা এসে অনেক গুলো টিভি চ্যানেল দিয়েছি। তাতে ব্যাপক কর্মসংস্থান সষ্টি করেছি। আমরা মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী বলে উলেখ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ৯০০০ মেগওয়াট বিদ্যুৎ উৎপাদেনে সক্ষমতা অর্জন করেছি। বিএনপির আমলে ঢাকায় পানির সংকট ছিল, বিদ্যুৎ সংকট ছিল। আমরা ক্ষমতায় আসার পর নতুন নতুন কূপ করেছি। গ্যাসের উৎপাদন উৎপাদন বৃদ্ধি করেছি।

আরও পড়ুন

সর্বশেষ