রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনগ্রেফতার হতে পারে সাকা চৌধুরীর স্ত্রী-পুত্র

গ্রেফতার হতে পারে সাকা চৌধুরীর স্ত্রী-পুত্র

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়ের কপি ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে যে কোনো সময় গ্রেফতার হতে পারেন সালাহউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের ও  তার ছেলে।  শুক্রবার বিকালে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি নির্ভরযোগ্য সূত্র  একটি অলনাইন সংবাদপত্রকে এ  তথ্য নিশ্চিত করেছে।

খবরে প্রকাশ , ইতোমধ্যে ডিবি পুলিশের  জানতে পেরেছে রায়ের কপি ফাঁসের জন্য যে অর্থ প্রদান করা হয়েছে, সেই অর্থ এসেছে সালাহউদ্দিন কাদের চৌধুরীর পরিবার থেকে।  আর এই অর্থের লেনদেনের সঙ্গে সালাহউদ্দিন কাদের চৌধুরীর পারিবারিক ম্যানেজার ও তার আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের সহকারী রফিক সরাসরি জড়িত। এ সব তথ্য ট্রাইব্যুনাল থেকে গ্রেফতারকৃত ঝাড়ুদার নয়নের কাছ থেকে পাওয়া গেছে বলে সূত্রটি জানায়।

খবরে প্রকাশ,  রায় ফাঁসের ঘটনায় বিপুল পরিমাণ অর্থ খরচ হয়েছে। আর এই অর্থের লেনদেন সম্মন্ন হয়েছে কয়েকটি মাধ্যমে। তবে ঝাড়ুদার নয়ন খুব কম অর্থ পেয়েছে।  ডিবি সূত্রের দাবী, এর সঙ্গে আন্তর্জাতিক একটি চক্র জড়িত। তারা লন্ডন থেকে প্রথমে এটি অনলাইনে আপলোড করে।  এ তথ্য ফাঁসের উদ্দেশ্য সম্পর্কে ডিবি পুলিশের সূত্রমতে, সালাহউদ্দিন কাদের চৌধুরীর পরিবার ট্রাইব্যুনালকে বিতর্কিত ও রায় বানচাল করতে এ ঘটনা ঘটিয়েছে।

সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ও ছেলের গ্রেফতার হওয়ার কোনো সম্ভাবনা আছে কি না জানতে চাইলে ডিবির যুগ্ম কমিশার মনিরুল ইসলাম  জানান, রায় ফাঁসের সঙ্গে সম্পৃক্ততা পাওয়া গেলে শাহবাগ থানায় দায়েরকৃত মামলায়ই তাদের গ্রেফতার করা হবে।  জানা গেছে, শাহবাগ থানায় দায়েরকৃত মামলায় এই দু’জনকে আসামি করা হতে পারে এবং এর পরই এদের গ্রেফতার করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ