মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদখেলার সময়৭০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ, সিরিজ হারল

৭০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ, সিরিজ হারল

প্রথম ওয়ানডেতে আশা জাগিয়েও জয় না পাওয়ার স্মৃতি ভুলে এ বছরের প্রথম জয় পাওয়ার লক্ষ্যে এবং সিরিজে সমতায় ফিরতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। সে আশায় গুঁড়েবালি। মাত্র ৭০ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ। সেন্ট জর্জেস পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৪৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে সমতায় ফিরতে হলে বাংলাদেশকে করতে হতো ২৪৮ রান।

কিন্তু মাত্র ২৪.৪ ওভার শেষে সফরকারীরা সব উইকেট হারিয়ে করে মাত্র ৭০ রান। হারের বৃত্তেই থেকে গেল টাইগাররা। ১৭৭ রানের বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল ক্যারিবীয়রা।

এর আগে ২৪৮ রানের লক্ষ্যে বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে এসেছিলেন তামিম ইকবাল এবং গত ম্যাচের সেঞ্চুরিয়ান আনামুল হক বিজয়। পঞ্চম ওভারে হোল্ডারের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ৭ রান করে বিদায় নেন বিজয়। বিজয়ের বিদায়ের পর তিন নম্বরে ব্যাটিংয়ে এসে ইমরুল কায়েস ব্যক্তিগত এক রানে রামপলের শর্ট বল তুলে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে সিমন্সের তালুবন্দি হন। আর দশম ওভারে কেমার রোচের শেষ বলে বোল্ড হন শাসসুর রহমান (৪ রান)।

১৬তম ওভারে সুনীল নারাইনের করা পরপর দুই বলে আউট হন বাংলাদেশ অধিনায়ক মুশফিক (৬ রান) এবং রিয়াদ (০ রানে)। পরের ওভারে কেমার রোচ ফেরান ৩৭ রান করা ওপেনার তামিমকে। দলের টপ অর্ডারদের বিদায়ের পর তাদের পথ অনুসরণ করেন সোহাগ গাজী। নারাইনের তৃতীয় শিকারে পরিনত হন গাজী। সে সময় দলীয় রান ছিল মাত্র ৬০। আর ছয় রান যোগ হতেই বিদায় নেন নাসির হোসেন (৬ রান)। নাসিরকে ফেরান রোচ।

মাশরাফি, রাজ্জাক ও আল আমিন তেমন কিছু করতে না পারলে ৭০ রানেই থেমে যায় রানের চাকা। ফলে ১৭৭ রানের বিশাল ব্যবধানে হার নিয়ে তিন ম্যাচের সিরিজ খোয়াতে হল লাল-সবুজদের। উইন্ডিজদের হয়ে কেমার রোচ ও নারাইন নেন তিনটি করে উইকেট। দুটি পান রামপল। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন নারাইন।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ