শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগকারখানায় ডাকাতি, ৭০ লাখ টাকার মাল লুট

কারখানায় ডাকাতি, ৭০ লাখ টাকার মাল লুট

ধামরাইয়ে বিসিক শিল্প নগরীর পাশে একটি টাওয়াল তৈরির কারখানায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় অন্তত ৭০ লাখ টাকার মালামাল ডাকাতরা লুটে নেয় বলে দাবি করেছেন কারখানা কর্তৃপক্ষ। শনিবার ভোররাতে ধামরাইয়ের কালামপুর এলাকায় অবস্থিত টেক্স ডাই লিমিটেড নামের কারখানাটিতে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের মারপিটে আহত ৫ শ্রমিককে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে সাভার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাসেল শেখ, ধামরাই থানার ওসি ফিরোজ তালুকদার ও ওসি (তদন্ত) গোলাম মোস্তফা চৌধুরীসহ ৠাব সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রত্যক্ষদর্শী ও আহত শ্রমিক ইদ্রিস আলী, সেলিম হোসেন ও রবিন জানান, শনিবার ভোর রাতে ৩০-৪০ জনের একদল অস্ত্রধারী ডাকাত ঢাকা-আরিচা মহাসড়কে বিসিক সংলগ্ন ধামরাইয়ের কালামপুর টেক্স ডাই লিমিটেড কারখানার উত্তরপাশের দেয়াল টপকে ভেতরে প্রবেশ করে। এ সময় ডাকাতরা কারখানার নিরাপত্তাকর্মী ও ডাইং সেকশনের শ্রমিকদের হাত-মুখ বেঁধে ফেলে এবং বাধা দেওয়ায় তিন শ্রমিককে পিটিয়ে জখম করে।

একপর্যায়ে ডাকাতরা কারখানার প্রায় ৭০ লাখ টাকা মূল্যের সুতা, কাপড় ও তোয়ালে এবং শ্রমিকদের সঙ্গে থাকা ১০টি মোবাইল সেট ও নগদ ২০-২২ হাজার টাকাও লুট করে নেয়। শ্রমিকরা আরও জানান, গত জুলাই মাসের বেতনও দেয়নি কারখানা মালিক। এর মধ্যে ডাকাতির ঘটনায় তারা তাদের বেতন নিয়ে আরো শঙ্কিত হয়ে পড়েছেন।

অন্যদিকে ডাকাতির ঘটনার পর থেকে কারখানায় কাজ বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। কারখানার ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান  জানান, ডাকাতরা তার কারখানা থেকে প্রায় ৭০ লাখ টাকা মূল্যের সুতা, কাপড় ও তোয়ালে ট্রাকভর্তি করে লুটে নিয়েছে। এর আগেও কারখানায় একই ধরনের ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশ তখন কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেন মুশফিকুর। এ ব্যাপারে ধামরাই থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা চৌধুরী  জানান, ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ