শুক্রবার, মে ৩১, ২০২৪
প্রচ্ছদখেলার সময়অভিযোগ গঠন হয়নি আশরাফুলের বিরুদ্ধে

অভিযোগ গঠন হয়নি আশরাফুলের বিরুদ্ধে

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ম্যাচ ফিক্সিংয়ে গঠিত ট্রাইব্যুনাল আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করবে। সোমবার ইএসপিএন ক্রিকইনফোর ওয়েবসাইটে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার শুনানি শেষে উভয় পক্ষই নিজেদের চূড়ান্ত যুক্তি উপস্থাপনের জন্য দুই সপ্তাহ সময় পাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রায় ঘোষণা করবে।
ঢাকার গুলশানে ট্রাইব্যুনালের নিজস্ব অফিসে ম্যাচ ফিঙিংয়ে অভিযুক্ত ৯ জনের পূর্ণাঙ্গ শুনানি শুরু হয় ১৯ জানুয়ারি। অভিযুক্তদের তালিকায় থাকা বিদেশী ক্রিকেটার  ড্যারেন স্টীভেনস শুনানির ১ম দিন উপস্থিত হন। আশরাফুল ইসলাম এবং মোশাররফ হোসেনও শুনানিতে উপস্থিত হয়েছিলেন। বিসিবির দুর্নীতি বিরোধী ধারার অনুচ্ছেদ ৬ অনুসারে অভিযুক্তদের ওপর নিষেধাজ্ঞা আসতে পারে।
অভিযুক্ত ৯ জনের মধ্যে ৭ জনের বিরুদ্ধে সরাসরি ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ রয়েছে। অপর ২জনের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের খবর জেনেও তা কর্তৃপক্ষকে না জানানোর কারনে অভিযুক্ত করা হয়েছে।
ম্যাচ ফিঙিংয়ে তদন্তটি সামনে আসনে ২০১৩ সালের মে মাসে যখন বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান যে আইসিসি বাংলাদেশের এক ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করেছে।
আশরাফুল ইসলাম গত বছরের জুন মাসে সর্বপ্রথম ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার কথা স্বীকার করেন। আশরাফুলের স্বীকারোক্তির ভিত্তিতে আগস্টে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ৬ জন ক্রিকেটারসহ ৯জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।
ড্যারেন স্টীভেনস, মোশাররফ হোসে এবং মাহবুবুল আলম জানিয়েছেন যে তাদের বিরুদ্ধে আইসিসি অভিযোগ গঠন করেছে। আশরাফুল স্বীকারোক্তি প্রদান করায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করছে না বলেও ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে।
আরও পড়ুন

সর্বশেষ