শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ

সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নয়া চেয়ারম্যান হিসেবে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছকে নিয়োগ দেয়া হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রস্তাব এবং প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় মোহাম্মদ ইউনুছকে তিন বছরের জন্য সিডিএ’র চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। যোগদানের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। মঙ্গলবার জহিরুল আলম দোভাষের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদের শেষ দিন এই প্রজ্ঞাপন জারি করা হলো। নতুন চেয়ারম্যান মঙ্গলবারই মন্ত্রণালয়ে সিডিএ চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন। আজ তিনি ঢাকায় মন্ত্রণালয়ে একটি সমন্বয় সভায় অংশ নেবেন। আগামী রোববার তিনি সিডিএতে অফিস করবেন বলে জানিয়েছেন।

হাটহাজারীর সন্তান, একাত্তরের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদকারীদের মধ্যে অন্যতম। ওই সময় তিনি আন্দোলন সংগ্রাম করতে গিয়ে কারাবরণসহ নানাভাবে নির্যাতিত হয়েছেন। নগর ছাত্রলীগের সভাপতিসহ নানা পদে দায়িত্ব পালনকারী মোহাম্মদ ইউনুছ সাবেক মেয়র মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিবের দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার সিডিএর নয়া চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বাস করে আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি চট্টগ্রামকে মানুষের বাসযোগ্য একটি শহরে পরিণত করার জন্য নিরন্তর চেষ্টা করবো। তিনি জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবীদের সাথে বৈঠক করে অ্যাকশন প্ল্যান তৈরি করবেন বলে জানান। তিনি বলেন, প্রাচ্যের রাণী চট্টগ্রামের উন্নয়নে সরকার আন্তরিক। এই আন্তরিকতাকে কাজে লাগিয়ে আমি শহরের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো। তিনি চট্টগ্রাম মহানগরীকে একটি নান্দনিক শহরে পরিণত করতে নগরবাসীর সহায়তা কামনা করেছেন।

আরও পড়ুন

সর্বশেষ