শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গনআইআইইউসির ফার্মেসি বিভাগের দুই শিক্ষকের বিশেষ গবেষণা অনুদান প্রাপ্তি

আইআইইউসির ফার্মেসি বিভাগের দুই শিক্ষকের বিশেষ গবেষণা অনুদান প্রাপ্তি

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ফার্মেসি বিভাগের দুই শিক্ষক ২০২৩-২০২৪ অর্থবছরের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ গবেষণা অনুদান প্রকল্প পেয়েছেন।

“Unveiling the probable mechanism of action for antidepressant, antidiabetic and oxidative stress preventing capacities of selected medicinal plants” শিরোনামে প্রকল্পটির প্রধান ইনভেস্টিগেটর হিসেবে আছেন আইআইইউসির ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ জিয়া উদ্দিন এবং সহযোগী ইনভেস্টিগেটর হিসেবে আছেন প্রভাষক মোহাম্মদ নাজমুল ইসলাম।
তাঁদের এই সাফল্যমন্ডিত অর্জন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, শিক্ষকদের গবেষণামূলক কার্যক্রম শিক্ষা ও শিক্ষার্থীদের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন ক্ষেত্রে বহুমুখী গবেষণার মাধ্যমে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে এবং এই এগিয়ে যাওয়ার অংশ হতে পেরে আইআইইউসি পরিবার নিজেদেরকে গৌরবান্বিত মনে করছে এবং প্রকল্প পাওয়া শিক্ষকদের প্রকল্পের সাফল্য কামনা করছে।

আইআইইউসির মেধাবী ও প্রজ্ঞাবান দুই শিক্ষকের বিশেষ গবেষণা অনুদান প্রাপ্তিতে নিজেদের বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষকদ্বয় উষ্ণ অভিনন্দন ও ভূয়সী প্রশংসা পাচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ