সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউবিপাকে এরশাদ: গ্রেফতার হতে পারেন যে কোনো সময়

বিপাকে এরশাদ: গ্রেফতার হতে পারেন যে কোনো সময়

Ershadক্ষমতাসীন মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পড়েছেন বিপাকে। বারবার রং বদলিয়েও শেষ রক্ষা হবে কিনা তা নিয়ে সন্দিহান হয়ে পড়েছে খোদ তার দলেরই নেতা কর্মীরা। সিটি নির্বাচনে তার প্রশ্নবিদ্ধ রাজনৈতিক অবস্থানে ক্ষমতাসীনদের সাথে তার দলের টানাপোড়ন সম্পর্কে নতুন মাত্রা যোগ করেছে। সম্প্রতি হেফাজতে ইসলামের কর্মকাণ্ডে সহায়তা দেওয়া আর মঞ্জুর হত্যা মামলায় যেকোনো সময় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে- এমন আশঙ্কা করছেন দলটির শীর্ষ নেতারা। এসব কারণে এক রকম আতঙ্কের মধ্য দিয়ে দিন কাটছে এরশাদের।
তবে এ রকম আতঙ্কের কথা অস্বিকার করে পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, জাতীয় পার্টি সামনের দিকে এগিয়ে চলছে। ২০ বছর ধরে জাতীয় পার্টিকে ধ্বংস, পার্টির চেয়ারম্যানের বিরুদ্ধে নানা ধরনের নির্যাতন ও হয়রানি করা হয়েছে। কেউ কিছু করতে পারেনি। এখনও কেউ কিছু করতে পারবে না। সব বাধা মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাবে জাপা।
অন্যদিকে জাপার প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেন, হেফাজতে ইসলামকে সহায়তা দেওয়ার কারণে এরশাদ সাহেব গ্রেফতার হতে পারেন, এমন সন্দেহ করা হচ্ছিল। সে আতঙ্ক কেটে গেলেও মঞ্জুর হত্যা মামলা নিয়ে ভয় থাকাটাই স্বাভাবিক।
সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ পার্টিতে তার আস্থাভাজন নেতাদের জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতাদের সঙ্গে বৈঠক এবং তাদের কার্যক্রমে সহায়তার কারণে সরকারের নীতিনির্ধারকরা তার ওপর ক্ষুব্ধ। এরই মধ্যে ক্ষমতাসীন সরকার মঞ্জুর হত্যা মামলাসহ আগের মামলাগুলো রিভিউ করার হুমকিও দিয়েছে তাকে।
তাছাড়া এরশাদের ছোট ভাই বাণিজ্যমন্ত্রী জিএম কাদের বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে থাকাবস্থায় নিয়ম-কানুন উপেক্ষা করে তার মেয়ের জামাই অভিনেতা মাহফুজকে বিলবোর্ডের ব্যবসা দেওয়া, দলীয় নেতাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঠিকাদারি প্রদানসহ অন্যান্য দুর্নীতিরও খোঁজ-খবর নিতে শুরু করেছে সরকারী এক গোয়েন্দা সংস্থা।
এছাড়া জাপা চেয়ারম্যন হুসেইন মুহাম্মদ এরশাদ নিজের নামে ইউনিয়ন ব্যাংক, এসএ টেলিভিশনসহ অনেক সুযোগ-সুবিধা নিয়েছেন। তার নামে পাওয়া ব্যাংকের অংশীদারিত্বসহ এসএ টেলিভিশনও চড়া দামে বিক্রি করে দিয়েছেন। এসব খতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গেছে।

আরও পড়ুন

সর্বশেষ