সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়বৃহস্পতিবার মহাজোট সরকারের শেষ বাজেট পেশ

বৃহস্পতিবার মহাজোট সরকারের শেষ বাজেট পেশ

Parlamentঅর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আগামী ৬ জুন বৃহস্পতিবার বিকেল ৪টায় জাতীয় সংসদে ২০১৩-১৪ অর্থ বছরের বাজেট উপস্থাপন করবেন। এটি হবে মহাজোট সরকারের মেয়াদের শেষ বাজেট।  গত তিনবারের মত এবারও ডিজিটাল পদ্ধতিতে অর্থাৎ পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাজেট উপস্থাপন করা হবে।

 মঙ্গলবার এক তথ্য বিবরণীতে জানানো হয়, ওই দিন বাজেট বক্তৃতা, বাজেটের সংক্ষিপ্তসার, বার্ষিক আর্থিক বিবৃতি, ডিজিটাল বাংলাদেশের পথে অগ্রযাত্রা: হালচিত্র-২০১৩, বিদ্যুৎ ও জ্বালানি খাত উন্নয়নে পথনক্‌শাঃ অগ্রগতির ধারা, সম্পূরক আর্থিক বিবৃতি, নারীর উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় চল্লিশটি মন্ত্রণালয়/বিভাগের কার্যক্রম, সংযুক্ত তহবিল-প্রাপ্তি, অর্থনৈতিক সমীক্ষা, মঞ্জুরি ও বরাদ্দের দাবিসমূহ , মঞ্জুরি ও বরাদ্দের দাবিসমূহ (উন্নয়ন), রেলযোগাযোগ ব্যবস্থা : বর্তমান ও ভবিষ্যৎ, বাংলাদেশে দারিদ্র্য ও অসমতা : উত্তরণের পথে যাত্রা, জেলা বাজেট, মধ্যমেয়াদি সামষ্টিক অর্থনৈতিক নীতি বিবৃতি এবং মধ্যমেয়াদি বাজেট কাঠামো ওয়েবসাইটে প্রকাশসহ জাতীয় সংসদ হতে সরবরাহ করা হবে।

 একই সঙ্গে পরিকল্পনা কমিশন প্রণীত বার্ষিক উন্নয়ন কর্মসূচি-২০১৩-১৪ এর একটি দলিল এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রণীত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যাবলী- ২০১২-১৩ জাতীয় সংসদে পেশ করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ