সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদটপএকদফা বাস্তবায়নে আজ বিএনপির পদযাত্রা

একদফা বাস্তবায়নে আজ বিএনপির পদযাত্রা

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি মঙ্গলবার (১৮ জুলাই)। ঢাকাসহ দেশের সব জেলা ও মহানগরে পদযাত্রা করবে বিএনপি। রাজধানীর গাবতলী থেকে সকাল ১০টায় কর্মসূচি শুরু করে বিকেল ৪টা পর্যন্ত রায়সাহেব বাজার মোড় পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে। অন্যদিকে সমমনা ৩৬টি দল ঢাকার বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করবে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। আজকের পদযাত্রায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ দলটির সব পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেবেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সকালে গাবতলী থেকে পদযাত্রা শুরু করে মিরপুর-১, ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, কারওয়ান বাজার, এফডিসি হয়ে মগবাজার প্রবেশ করবে। মগবাজার এলাকায় যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। পরে দলটির নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, শাপলা চত্বরের দিকে যাবে। ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ হয়ে বিকেল ৪টায় রায়সাহেব বাজার মোড়ে গিয়ে পদযাত্রা শেষ হওয়ার কথা রয়েছে। এদিকে আজ দেশের সব মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি।

অন্যদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল বুধবার রাজধানীর আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। একই দিন সমমনা দলগুলোও পৃথকভাবে একই কর্মসূচি পালন করবে। গত ১২ জুলাই ঢাকার নয়াপল্টনে সমাবেশ করে সরকার পতনের একদফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওইদিনই দুদিনের পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

আরও পড়ুন

সর্বশেষ