বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউদুই নেত্রীর কথোপকথনের পরও সহিংসতা চলছে

দুই নেত্রীর কথোপকথনের পরও সহিংসতা চলছে

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে হরতাল প্রত্যাহার এবং আলোচনার জন্য গণভবনে আমন্ত্রণ জানানোর পরও রাজধানীতে সহিংসতা চালাচ্ছে ১৮ দলীয় জোটের নেতা-কর্মীরা। টেলিফোনে দুই নেত্রীর কথোপকথনের পরও রাজধানীর বিভিন্ন এলাকায় ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন এবং গাড়ি ভাংচুর করেছেন তারা।

বিরোধীদলের সাথে সরকার সংলাপের উদ্যোগ না নিলে রবিবার থেকে টানা ৬০ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেছিলেন বিএনপি-জামায়াত জোটের নেত্রী বেগম খালেজা দিয়া। এরপর শনিবার সকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকায় ককটেল বিস্ফোরণ এবং গাড়িতে আগুন দেয়া ১৮ দলের কর্মীরা।
সন্ধ্যা সোয়া ছয়টার কিছুক্ষণ পর খালেদা জিয়াকে টেলিফোন করে হরতাল প্রত্যাহারের আহ্বান জানানোর পরও এই সহিংসতা অব্যাহত থাকে। সন্ধ্যা সাতটার দিকে ফার্মগেটের পশ্চিম রাজাবাজার এলাকায় আইনমন্ত্রী শফিক আহমেদের বাসার সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনায় ১৮ দলের কর্মীরা। ককটেল হামলা চালিয়েই তার পালিয়ে যায়। এছাড়া কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবন এবং প্রধান নির্বাচন কমিশনারের বাসার সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় দুর্বত্তরা। হরতাল বহাল রাখার সিদ্ধান্তের পর বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর ও দেশ টিভির সামনে ককটেল বিস্ফোরণ ঘটায় হরতাল সমর্থকরা।
সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে গুলশানের ওয়েস্টিন হোটেলের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটায় ১৮ দলের কর্মীরা। এ ব্যাপারে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ‘ঘটনাটির বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে’।
এর কিছুক্ষণ আগে উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় একটি বাসে আগুন দেয় ১৮ দলীয় জোটের কর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সোয়া ছয়টার দিকে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে সুপ্রভাত পরিবহণের একটি বাসে আগুন দেয় তারা। ফায়ার সার্ভিসের টঙ্গী ইউনিটের দুটি ইউনিট ঘটনাস্থলে গেয় আগুন নেভায়। এর আগে বিকালে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও খিলগাঁও ফ্লাইওভারে দু’টি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ জানায়, পাঠ্যপুস্তক বোর্ডের সামনে একটি গাড়ি দীর্ঘদিন পরিত্যাক্ত অবস্থায় পড়েছিল। শনিবার বিকাল পাঁচটার পর ক’জন যুবক ওই গাড়িতে আগুন দেয় বলে জানিয়েছে এলাকাবাসী। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ জানান, বিকাল চারটার দিকে হরতালের সমর্থনে ঝটিকা মিছিল বের করে ছাত্রদল। এ সময় তারা ফ্লাইওভারের ওপর একটি গাড়িতে আগুন দিয়ে পালিয়ে যায়।
আর আগে সকালেও তেজগাঁও কলেজের সামনে একটি বাসে আগুন দেয় ১৮ দলের কর্মীরা্। কাকরাইলে বিচারপতি জিন্নত আরার বাসার সামনেও ককটেল বিস্ফোরণ ঘটায়। ধানমণ্ডিতে পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদের বাসভবনের সামনেও দুটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা।
আরও পড়ুন

সর্বশেষ