শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়নাশকতার আশঙ্কা : সচিবালয়ে পুলিশের মহড়া

নাশকতার আশঙ্কা : সচিবালয়ে পুলিশের মহড়া

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রশাসনের তীর্থকেন্দ্র সচিবালয়ে নাশকতার আশঙ্কা করছে সংশ্লিষ্ট মহল। কোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে ইতোমধ্যেই গোয়েন্দা পুলিশের (ডিবি) নজরদারি বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে কয়েকদফায় মহড়াও দিয়েছে ডিবি পুলিশের কায়েকটি দল। চলমান রাজনৈতিক পরিস্থিতিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঢাকাসহ বিভিন্নস্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

স্পর্শকাতর জায়গা সচিবালয়ে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশের এডিসি মশিউর রহমানের নেতৃত্বে গোয়েন্দা (ডিবি) পুলিশ মহড়া দেয়। এছাড়া অন্যান্য গোয়েন্দা সংস্থা ও পোশাকধারী পুলিশকেও মহড়ায় অংশ নিতে দেখা যায়। দলবদ্ধভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন ভবনের সামনে মহড়া দেওয়ার সময় সচিবালয়ে কিছুটা আতঙ্ক দেখা যায়।
এডিসি মশিউর রহমান সাংবাদিকদের বলেন, ‘প্রিভেনশন ইজ বেটার দেন কিউর। কোনো ধরনের বিব্রতকর পরিস্থিতির যেন উদ্ভব না হয় সেজন্যই আগাম এই সতর্কতা।’
অন্তবর্তীকালীন সরকার ব্যবস্থা নিয়ে প্রধান দুই দলের পাল্লাপাল্টি অবস্থানের মধ্যে জনমনে বিরাজ করছে উৎকণ্ঠা। সচিবালয়ে মহড়ায় অংশ নেওয়া একাধিক পুলিশ সদস্য জানান, কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠনের ব্যানারে সচিবালয়ের অভ্যন্তরে মিছিল-মিটিং করতে পারে- এমন খবরে এই মহড়া দেওয়া হচ্ছে।
আরও পড়ুন

সর্বশেষ