শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসিরাজগঞ্জে শিল্পপার্ক ও ইকোনমিক জোনের কাজ চলছে, এতে লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান...

সিরাজগঞ্জে শিল্পপার্ক ও ইকোনমিক জোনের কাজ চলছে, এতে লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান হবে : হাবিবে মিল্লাত এমপি

নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করছেন সরকার, এছাড়াও সরকার ২০৪১সালের মধ্যে বাংলাদেশকে উন্নয়ন রাষ্ট্রে পরিনত করার যে লক্ষ্য সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। সিরাজগঞ্জে সদর উপজেলার দুঃস্থ,অসহায় ও সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের চেকের মাধ্যমে ২৩জনকে ১০লক্ষ ৭০হাজার টাকা এবং ধর্ম মন্ত্রণালয় হতে প্রাপ্ত মসজিদ ও মন্দির সংস্কারের জন্য ২১জনকে ২লক্ষ ৭০হাজার টাকা অনুদানের চেক প্রদানকালে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না একথা বলেন। এসময় নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে ২০২০-২১ অর্থ বছরের এডিপি’র আওতায় শতাধিক সেলাই মেশিনও বিতরন করা হয়েছে। শনিবার জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’র দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার নতুন অডিটোরিয়ামে উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসকল কার্য সম্পন্ন করেন।Munna MP

এসময় বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড দিক তুলে ধরে এমপি হাবিবে মিল্লাত বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন এবং দুস্থ, অসহায়, দরিদ্র এবং উপকারভোগী মানুষদেরকে নানান ভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। ২০৪১সালের মধ্যে বাংলাদেশকে উন্নয়ন রাষ্ট্রে পরিনত করার যে লক্ষ্য সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য সরকার ব্যাপক কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, নারীদের সাবলম্বী করতে বিভিন্ন ধরনের সুযোগ -সুবিধা প্রদান করছেন এ সরকার। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা জন্য সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সিরাজগঞ্জে এই প্রথম এক সাথে শতাধিক অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হলো, যা পূর্বে কেউ করেনি। তিনি আরও বলেন, মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে এবং ঘনঘন সাবান বা ডিটারজেন পাউডার দিয়ে হাত ধৌত করতে হবে। করোনা প্রতিরোধের জন্য সবাই টিকা নেবেন। তাহলে করোনা ঝুঁকি থেকে অনেকটা মুক্ত থাকা সম্ভব। বর্তমান সরকার নদী ভাঙ্গন রোধে কাজ করছেন। সিরাজগঞ্জে শিল্পপার্ক ও ইকোনমিক জোনের কাজ চলছে। এতে লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান হবে।

সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনার সঞ্চালনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান এস এম নাসিম রেজা নুর দিপু, পৌর আওয়ামী লীগের সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলাল উদ্দিন, জেলা পরিষদের সদস্য এ্যাডঃ কাজী সেলিনা পারভীন পান্না, পৌর প্যানেল মেয়র মোছাঃ শিখা খাতুন, পৌর কাউন্সিলর রোমানা রেশমা, স্বপ্না হাবিবা, মিনা খাতুন, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক একরামুল হক প্রমূখ।

এর আগে সকালে শহীদ এম,মুনসুর আলী মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে কোভিড-১৯ এর টিকা প্রদান এবং সদর উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলনে’র কর্মসূচির উদ্বোধন করেন এমপি মুন্না। এবং সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ ও গুজব প্রতিরোধে এবং সামাজিক নিরসন বিষয়ে ইমামদের করণী সম্পর্কে আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাবিবে মিল্লাত এমপি ।

আরও পড়ুন

সর্বশেষ