শনিবার, মে ১১, ২০২৪
প্রচ্ছদজাতীয়অভিযোগ শুনানির জন্য ফের সময় পেলেন খালেদা জিয়া

অভিযোগ শুনানির জন্য ফের সময় পেলেন খালেদা জিয়া

আদালত প্রতিনিধিঃ (বিডি সময় ২৪ ডটকম)

জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্টের দুর্নীতির মামলায় অভিযোগ শুনানির জন্য ফের সময় পেল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ মো. মোতাহার হোসেন ফের সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৭ অক্টোবর দিন ঠিক করেছেন। সাবেক এ প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ অধিবেশন চলমান থাকায় আদালতে উপস্থিত না হতে পারা এবং মামলা দুটি সংক্রান্তে উচ্চ আদালতে আবেদন বিচারাধীন থাকায় সময়ের প্রর্থনা করেন।

একই কারণে এর আগেও অনেকবার সময় নেওয়া হয়েছে বলে জানান, দুদকের পক্ষে সময়ের আবেদনের বিরোধিতাকারী বিশেষ পাবলিক প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, জাকির হোনে ভূইয়াসহ প্রমুখ শুনানি করেন।

জিয়া অরফানেজ মামলাটি দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানও এ মামলার আসামি।

অন্যদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের দুর্নীতির মামলাটি ২০১১ সালের ৮ আগস্ট করা হয়। এ মামলায় গত বছর ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। মামলাটিতে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলাটিতে বিএনপি নেতা সচিব হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।

আরও পড়ুন

সর্বশেষ