শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআর্চ ক্লামপ সোসাইটি কাপল হিসেবে বিশিষ্ট শিল্পপতি সুফি মিজান দম্পতি কে...

আর্চ ক্লামপ সোসাইটি কাপল হিসেবে বিশিষ্ট শিল্পপতি সুফি মিজান দম্পতি কে সংবর্ধনা

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

দেশে রোটারী ইন্টারন্যাশনালের ইতিহাসে প্রথমবারের মত আর্চ ক্লামপ সোসাইটি (একেএস) কাপল হিসেবে বিশিষ্ট শিল্পপতি আলহাজ সুফি মো. মিজানুর রহমান এবং রোটারীয়ান আলহাজ তাহমিনা রহমানকে সংবর্ধনা দেয়া হয়েছে।  শনিবার বিকেলে চট্টগ্রাম ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে রোটারীর বিশ্ব নেতারা তাদের হাতে ক্রেস্ট তুলে দেন। রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক ৩২৮২ ও রোটারী ফাউন্ডেশনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আর্চ ক্লামপ সোসাইটি কাপল সুফি মিজান দম্পতিকে অভিনন্দন জানিয়ে রোটারী ফাউন্ডেশনের চেয়ারম্যান ডং কার্ণ লী বলেন,‘ রোটারীয়ানরা সারাবিশ্বে আত্ম-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। পৃথিবীতে এমন কিছু মানুষ আছে যাদের স্পর্শে যে কোন কার্য্যক্রম সাফল্যের শীর্ষে পৌঁছতে পারে। আলহাজ সুফি মো. মিজানুর রহমান এমনই একজন ব্যক্তি যার স্পর্শে রোটারী ইন্টারন্যাশনালের কার্য্যক্রম এ দেশে গতিশলীতা পেয়েছে। তিনি আত্ম-মানবতার সেবাকে দেশের মানুষের দ্বারে পৌঁছে দিয়েছেন।’

সুফি মিজানুর রহমানের মাধ্যমে গত এক বছরে রোটারীর মানব সেবামূলক কার্যক্রম এ দেশে বিপ্লব সৃষ্টি করেছে বলেও মন্তব্য করেন রোটারী ইন্টারন্যাশনালের সাবেক চেয়ারম্যান ডং কার্ণ লী।

তিনি বলেন,‘সুফি মিজানুর রহমান ও তার স্ত্রী যুগ্মভাবে আর্চ কামপ সোসাইটির কাপল সদস্য হয়ে সারাবিশ্বে আলোড়ণ সৃষ্টি করেছেন। যা এর আগে সম্ভব হয়নি।’

অনুষ্ঠানে রোটারী ক্লাব অব আগ্রাবাদের প্রেসিডেন্ট ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ সুফি মো. মিজানুর রহমান বলেন,‘মানব জীবনের সর্বশ্রেষ্ঠ কাজ হলো আত্ম-মানবতার সেবা। রোটারিয়ানরা শক্তি মেধা ও পরিশ্রম দিয়ে তাদের সৃষ্টিশীলতা ছড়িয়ে দিচ্ছেন।’

তরুণ রোটারিয়ানদের উদ্দেশ্যে তিনি বলেন,‘ তরুণরাই তাদের উদ্যাম ও কাজের স্পৃহা দিয়ে সমাজকে গৌরবের শিকড়ে নিয়ে যেতে পারে। কেননা রোটারিয়ানরা সমাজের অন্যান্য মানুষ থেকে ভিন্ন। তারা যোগ্যতা,সততা ও মেধা দিয়ে সমাজের মানবিক কর্মকাণ্ড চালিয়ে যায়।’

আত্ম-মানবতার সেবায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এসময় পিডিজি রোটারীয়ান এমএ আওয়াল রোটারিয়ানদের টিআরএফ সেমিনারের আহ্বান জানান।

অনুষ্ঠানে রোটারী ইন্টারন্যাশনালের সাবেক ওয়ার্ল্ড প্রেসিডেন্ট রোটারীয়ান কল্যান ব্যানার্জী, রোটারী ফাউন্ডেশনের প্রাক্তন ডিরেক্টর নরাসাত পাতমানন্দ, রোটারীয়ান শেখর মেহেতা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া অন্যদের মধ্যে বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লী ইয়ন ইয়ং এবং বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান দাইউ কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর জন জো ইল বক্তব্য দেন।

এসময় রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন পিডিজি রোটারীয়ান রফিক সিদ্দিকী, পিডিজি রোটারীয়ান শামছুল হুদা, পিডিজি রোটারীয়ান ড. মঞ্জুরুল হক, পিডিজি রোটারীয়ান এমএ আহাদ, ডি জি ইলেক্ট রোটারীয়ান শাফিনা রহমান ও ইঞ্জিনিয়ার লতিফ, ডিজিএন রোটারীয়ান ওয়াদুদ উল্লাহ প্রমূখ।

আয়োজকরা জানিয়েছেন, বাংলাদেশে রোটারী ইন্টারন্যাশনালের পথচলা দীর্ঘ ৭৫ বছর হলেও এবারই প্রথম বিশ্ব নেতারা এদেশে এসেছেন। বিশ্ব কাপল আর্চ কামপ সোসাইটির সদস্য মনোনীত হওয়ায় বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান ও তার স্ত্রী রোটারীয়ান তাহমিনা রহমানকে সংবর্ধনা জানাতেই তারা এদেশে আসেন।

অনুষ্ঠানে রোটারী ইন্টারন্যাশনালের বিভিন্ন কার্যক্রম ও সুফি মিজানুর রহমানকে নিয়ে তৈরি একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ