বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিএনপি পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে জয় লাভ করে বর্ষাকালীন ব্যাঙের মত লাফালাফি...

বিএনপি পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে জয় লাভ করে বর্ষাকালীন ব্যাঙের মত লাফালাফি শুরু করেছিল : ড. হাসান মাহমুদ

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সরকারকে সিটি স্ক্যানের পরামর্শ না দিয়ে নিজেদের সিটি স্ক্যান করান দেশে এখন খুব ভালো সিটি স্ক্যান করানো হয়। গতকাল বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর দেয়া বক্তব্যের জবাবে বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদ এই কথা বলেন।

শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগ আয়োজিত কৃষক জনতার উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার করনীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের কৃষি খাতের উন্নয়ন গোটা পৃথিবীর কাছে এখন একটি বিস্ময়। বাংলাদেশের মত একটি ছোট দেশ যে দেশে মানুষের ঘনত্ব পৃথিবীর সর্বোচ্চ আর মাথাপিছু জমির পরিমান সর্বনিম্ন সে দেশে কৃষিতে এরকম উন্নয়ন দেখে পুরো পৃথিবী এখন বিস্মিত।

বন ও পরিবেশ মন্ত্রী বলেন, বিএনপি পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে জয় লাভ করে বর্ষাকালীন ব্যাঙের মত লাফালাফি শুরু করেছিল। এখন আবার লাফালাফি বন্ধ করে দিয়েছে ব্যাঙের মত আবার গেঙ্গানি দিয়ে যাচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, বিরোধী দল নিজের দল রক্ষার জন্যেও বিদেশীদের কাছে ধর্না দিচ্ছে। তারা তাদের মত করে দেশকেও বিদেশ নির্ভর করতে চায়। সবাই জানে বেগম জিয়া দেশকে অর্থনৈতিকভাবে অচল করার জন্য আন্তর্জাতিক গনমাধ্যমে অপপ্রচার চালিয়েছে।

এই নেতা বলেন, বেগম জিয়ার এই ধরনের কর্মকান্ডে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হওয়া উচিত ছিল। কিন্তু আমরা তা করেনি। তবে তিনি যদি এই ভাবে ষড়যন্ত্রে লিপ্ত থাকে তবে আমরা তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করতে বাধ্য হব।

কৃষক লীগের সহসভাপতি ছবি বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট শামসুল হক রেজা, কৃষক লীগের সহসভাপতি এম এ করিম, শরীফ আশরাফ প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ