শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......চট্টগ্রামের সিটি গেট থেকে সীতাকুণ্ড কুমিরা পর্যন্ত তীব্র যানজট

চট্টগ্রামের সিটি গেট থেকে সীতাকুণ্ড কুমিরা পর্যন্ত তীব্র যানজট

চট্টগ্রাম অফিসঃ (বিডিসময়২৪ডটকম)

জামায়াতে টানা ৪৮ঘণ্টার হরতালের পর যানবাহনের সংখ্যা বাড়তে থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সিটি গেট থেকে সীতাকুণ্ড কুমিরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

জামায়াতের ডাকা হরতাল শেষ হওয়ার পর শুক্রবার সকালে এক সঙ্গে সব গাড়ি সড়কে নামায় তীব্র এ যানজটের সৃষ্টি হয়। এসময় সড়কের উভয় পাশে আটকা পড়েছে কয়েক হাজার গাড়ি।

স্থানীয় সুত্র জানায়, জামায়াতের হরতাল চলাকালে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুরপাল্লার যাত্রীবাহি ও পণ্যবাহী যানবাহন চলাচল শুরু হয়। রাত নয়টার দিকে জামায়াত শিবির কর্মীরা সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকায় দুটি কাভার্ড ভ্যানে আগুন ধরিয়ে দেয়।

এতে আতঙ্কিত হয়ে গাড়িগুলো দিগ্ববিদিক ছুটতে গিয়ে মহা-সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। রাতে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশের চেষ্টায় যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়। জামায়াতের হরতাল শেষে শুক্রবার সকালে দু’দিন ধরে আটকা পড়া যানবাহন একসঙ্গে চলাচল শুরু করলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট তীব্র আকার ধারণ করে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশকে হিমশিম খেতে হচ্ছে।

হাইওয়ে পুলিশের বার আউলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল ইমতিয়াজ  বলেন, শুক্রবার সকাল থেকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে ধীরে ধীরে তা স্বাভাবিক হয়ে আসছে।

তিনি বলেন, সকালে সব গাড়ি এক সঙ্গে সড়কে নামা, সড়কের মাঝে মাঝে সড়ক ও জনপথের সংস্কার কাজ ও সড়কের মাঝে গর্ত হয়ে যাওয়ায় গাড়ি ধীর গতিতে চালাতে হচ্ছে। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। পুরোপুরি স্বাভাবিক করতে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ