শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামের তৃণমূল নেতাদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের তৃণমূল নেতাদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাংগঠনিক বৈঠক করতে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা এবং মহানগরের ৫৯ নেতা ঢাকায় গেছেন। আজ চট্টগ্রামের ১৬টি আসনের প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন তারা। তাদের ভোটের উপর নির্ভর করবে আগামী সংসদ নির্বাচনে কোন আসন থেকে কে মনোনয়ন পাবেন। চট্টগ্রাম মহানগর থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক, ১৫ সাংগঠনিক থানার সভাপতি, সাধারণ সম্পাদক এবং আহবায়ক মিলে মোট ৩২ জন গতকাল ঢাকায় গেছেন। উত্তর জেলা থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক, সাত উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মিরসরাই পৌরসভার আহবায়কসহ ১৭ জন ঢাকায় গেছেন। দক্ষিণ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক, আট উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং পটিয়া পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২০ জন নেতা গেছেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, বৈঠকে নেত্রীর কথা শুনতে যাচ্ছি। তিনি যা নির্দেশনা  দেবেন তা করব। এদিকে, মহানগরের থানা কমিটি নিয়ে আপত্তি তুলেছেন নগর আওয়ামী লীগের একাংশ। নগর আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী  জানান, যেহেতু নগর কমিটি পূর্ণাঙ্গ হয়নি, তাই থানা কমিটি করার এখতিয়ার কারো নেই। এখন কেউ যদি নিজের মত করে ঘরে বসে কমিটি করে দলীয় সভানেত্রীর সাথে বৈঠকে অংশগ্রহণের জন্য নিয়ে যান তা সাংগঠনিক গঠনতন্ত্রবিরোধী হবে। তিনি বলেন, চট্টগ্রাম মহানগরে প্রায় এক দশক আগে সম্মেলনের মাধ্যমে বায়েজিদ থানা কমিটি হয়েছিল। এছাড়া কোতোয়ালী থানা কমিটির সম্মেলন হয়েছিল। ওই সম্মেলনে থানার ৮টি ওয়ার্ডের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন নি।
উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম  জানান, উত্তর জেলার ১৭ জন নেতা গতকাল বৃহস্পতিবার ঢাকায় পৌঁছে গেছেন। দলীয় প্রধানের সাথে বৈঠক করতে তারা মানসিকভাবে প্রস্ত্তত আছেন। তিনি জানান, ওই বৈঠকে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ জেলা এবং মহানগরের নেতা ছাড়াও কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা, পাবনা, রংপুর জেলা এবং মহানগরের নেতারা অংশগ্রহণ করবেন। সুযোগ পেলে সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কৌশল নির্ধারণের বিষয়টি তুলে ধরার চেষ্টা করবেন বলে জানান।
দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান  জানান, আট উপজেলা থেকে ১৬ জন, একটি প্রথম শ্রেণীর পৌরসভা থেকে দুইজন এবং জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে মোট ২০ জন নেতা গতকাল ঢাকায় পৌঁছেছেন। যে যার মতো ঢাকায় গিয়ে নিজের সুবিধামত জায়গায় রাত্রিযাপন করছেন। আজ শুক্রবার বিকাল ৩টায় গণভবনে বৈঠকে বসবেন। বৈঠকে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করবেন। আসন্ন নির্বাচনে যারা জয়ী হয়ে আসতে পারবেন তাদেরকে মনোনয়ন দেয়ার জন্য দলীয় সভানেত্রীকে অনুরোধ করবেন বলে তিনি জানান।

আরও পড়ুন

সর্বশেষ