বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়খালেদা জিয়া আইএসআই’র কাছ থেকে নিয়মিত মাসোহারা নেন!!

খালেদা জিয়া আইএসআই’র কাছ থেকে নিয়মিত মাসোহারা নেন!!

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

Hasan-Khaledaন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া আইএসআই’র কাছ থেকে নিয়মিত মাসোহারা নেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী কর্তৃক আয়োজিত ‘সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা ও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানে আগামী জাতীয় নির্বাচন’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন। তিনি বলেছেন, গত পাঁচ বছরে দেশের উন্নয়ন সম্পর্কে খালেদা মিথ্যাচার করছেন।

বনমন্ত্রী বলেন, যারা একসময় স্লোগান দিয়েছিল ‘আমরা হবো তালেবান, বাংলা হবে আফগান’ তারাই ১৮ দলীয় জোটের সদস্য। শুধু তাই নয়, তারা আফগানিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে এসেছে। তাদের উদ্দেশ্য গণতন্ত্রকে ব্যহত করে জঙ্গিরাষ্ট্র গঠন করা।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার রাজনীতিবিদদের ব্যর্থতার ফসল, রাজনীতিবিদদের একে অন্যের ওপর অনাস্থার প্রতীক, তাই এটি একটি কলঙ্ক রাজনীতিবিদদের জন্য। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমানের নেতৃত্বে প্রথম যখন গণতন্ত্রের সাংবিধানিক ধারাবাহিকতা ব্যর্থ হয়, সেনাছাউনির নিচে বাংলাদেশ জাতীয়তাবাদী দল নামে এক অগণতান্ত্রিক দল সৃষ্টি হয় –তখন নিজেদের প্রতিই আস্থা রাখতে না পেরে তারা উন্মেষ ঘটান তত্ত্বাবধায়ক সরকারের।

তিনি বলেন, সাংবিধানিকভাবে নির্বাচিত সরকারের অধীনে গণতান্ত্রিকভাবেই নির্বাচন হবে, ঠিক যেভাবে বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক উন্নত দেশ এমনকি প্রতিবেশী দেশ ভারতে নির্বাচন হয়ে থাকে।

তিনি বলেন, অমর্ত্য সেন চমকে উঠেছেন বাংলাদেশের অগ্রগতি দেখে। উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বব্যাংকের প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশ পঞ্চম স্থানে আছে। দেশের মাথাপিছু আয় ৬০০ থেকে ১০০০ ডলারে উন্নীত হয়েছে। এসবই সম্ভব হয়েছে হাসিনার কারণে।

মোস্তাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রেখেছেন কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ