শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিন ঘাতক দালাল নির্মূল কমিটির আনন্দ মিছিল

ঘাতক দালাল নির্মূল কমিটির আনন্দ মিছিল

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

কাদের মোল্লার ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করে গতকাল মঙ্গলবার নগরীতে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বর থেকে শুরু হয়ে মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লা মোড়ে সমাবেশ করেছে।

সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনের বিভাগীয় সমন্বয়কারী ও জেলার অন্যতম আহবায়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, ‘জাতির প্রত্যাশিত রায়ে জণগণ পুনরায় উদ্বুদ্ধ হবে। জাতির বিশ্বাস পুনঃস্থাপিত হয়েছে। বিচার বিভাগ যে স্বাধীন-সার্বভৌম, তা আবারো প্রমাণিত হলো। নির্দিষ্ট সময়ের মধ্যে কসাই কাদেরের রায় কার্যকরের মধ্য দিয়ে জাতি যুদ্ধাপরাধ বিষয়ে কলঙ্কমুক্তির প্রথম ধাপ অতিক্রম করবে।’

তিনি বলেন, যুদ্ধাপরাধ বিষয়ে একমাত্র ঘাতক দালাল নির্মূল কমিটিই পরীক্ষিত ও প্রতিষ্ঠিত সংগঠন। মৌসুমী আন্দোলনে বিশ্বাসী নয় সংগঠনটি। তিনি সংগঠনের নেতা-কর্মীদের আরো বেশী জোরালোভাবে যুদ্ধাপরাধ বিরোধী আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।

এতে আরো বক্তব্য রাখেন নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রদীপ দেওয়ানজী, নির্মূল কমিটি জেলা নেতা স্বপন সেন, মো. এসকান্দর, কাজী সিরাজুল ইসলাম আজাদ, নাজমুল আলম খান, শিবলী নোমান চৌধুরী, মহিউদ্দিন বাবু, সাব্বির হোসাইন, আবু সালেহ বাপ্পী, মাউসুফ উদ্দীন মাসুম, প্রকৃতি চৌধুরী ছোটন, নিখিলেশ সরকার রাজ, মাইদুল ইসলাম, অভি চৌধুরী, রাহুল চৌধুরী, মো. পারভেজ, নূর উদ্দিন নোমান, মো. আজাদ, মো. রউফ, আদিত্য, আসিফ, মিসকাত, মো. কামাল উদ্দিন, মো. রিফাত, মো. বেলাল, রেজাউল আলম লিংকন, পবিত্র রায়, মো. প্রিন্স, রাসেল দে, অনিক দে, মুন্না দাশ, জুয়েল, পাপ্পু, দিপু দাশ, মো. ইমন হোসেন, মো. জিসান, মো. আমিন, দিপু বড়–য়া, নন্দন, শামীম, মো. আসমান প্রমুখ।

এদিকে, আজ বুধবার চট্টগ্রামে হরতাল প্রতিরোধের ঘোষণা দিয়েছে নির্মূল কমিটি। হরতালের বিরুদ্ধে সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে গণজমায়েতে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন সংগঠনটি।

আরও পড়ুন

সর্বশেষ