সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়বুধ ও বৃহস্পতিবার জামায়াতের হরতাল

বুধ ও বৃহস্পতিবার জামায়াতের হরতাল

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সহকারি সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডাদেশকে বিচার বিভাগীয় হত্যা আখ্যা দিয়ে বুধ ও বৃহস্পতিবার টানা ৪৮ ঘন্টার হরতাল ডেকেছে জামায়াতের ইসলামী।

মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আবদুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডাদেশ ঘোষণার পর দুপুরে এ হরতাল ডাকে জামায়াত।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান বলেন, “জামায়াত নেতৃবৃন্দকে হত্যার সরকারি ষড়যন্ত্র, সরকারের জুলুম, নির্যাতন, নিপীড়ন ও ইসলাম উৎখাতের ষড়যন্ত্রের প্রতিবাদে এবং  জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লাসহ শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ১৮ ও ১৯ সেপ্টেম্বর ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতাল কর্মসূচি ঘোষণা করছি। এ কর্মসূচি সফল করতে দেশের বুদ্ধিজীবী, আইনজীবী, ছাত্র-শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী, ওলামায়ে-কেরাম, ব্যবসায়ী, কৃষক, শ্রমিক, মেহনতি মানুষসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।”

জামায়াতের এই শীর্ষনেতা বলেন, “দেশের সর্বোচ্চ আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল, কিন্তু এটি একটি ভুল রায়। আমরা এ রায়ে সংক্ষুব্ধ ও বিস্মিত। আমরা মনে করি এ রায় ন্যায়বিচারের পরিপন্থী।” বিচারিক আদালত যেখানে মুত্যুদণ্ড দেননি সেখানে প্রথমবারের মতো সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মৃত্যুদণ্ড প্রদান বাংলাদেশের ইতিহাসে একটি নজিরবিহীন ঘটনা বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া স্কাইপ কেলেঙ্কারির পরেও ট্রাইব্যুনাল কর্তৃক যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে মৃত্যুদণ্ড প্রদান আইনের শাসনের পরিপন্থী বলে মন্তব্য করেন তিনি। আব্দুল কাদের মোল্লার সাংবিধানিক অধিকার সংরক্ষণের জন্য পূর্ণাঙ্গ রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে-এর বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করা হবে বলেও জানান রফিকুল ইসলাম খান।

“কিন্তু আমরা লক্ষ্য করছি, সরকারদলীয় কোনো কোনো নেতা এবং দু’একজন আওয়ামীপন্থী বুদ্ধিজীবী বলে বেড়াচ্ছেন রিভিউ পিটিশনের কোনো সুযোগ নেই। আব্দুল কাদের মোল্লাকে অবিলম্বে ফাঁসিতে ঝুলানোর কথাও বলছেন তারা। তাদের এসব বক্তব্যের মাধ্যমে  আব্দুল কাদের মোল্লাকে তড়িঘড়ি করে হত্যার ষড়যন্ত্রই ফুটে উঠেছে” বলেন তিনি।
আরও পড়ুন

সর্বশেষ