শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়সেরা সুন্দরীর খোঁজে শুরু হচ্ছে ইন্ডিয়ান ডিভা

সেরা সুন্দরীর খোঁজে শুরু হচ্ছে ইন্ডিয়ান ডিভা

বিনোদন ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

ইন্ডিয়ান ডিভা বা মিস ইন্ডিয়া ইউনিভার্স ইন্ডিয়ার একটি সুন্দরী প্রতিযোগিতা। সেপ্টেম্বরে মিস ইন্ডিয়া ডিভা-২০১৩ মুম্বাইতে আয়োজন করা হবে এবং বিজয়ীরা মিস ইউনিভার্স-২০১৩ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

মিস ইন্ডিয়া ভারতের জাতীয় সুন্দরী প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার বিজয়ী বিশ্বের অন্যান্য সুন্দরী প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করে। ফেমিনা মিস ইন্ডিয়ার চ্যাম্পিয়ন মিস ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতায়, প্রথম রানার আপ মিস আর্থ সুন্দরী প্রতিযোগিতায় ও দ্বিতীয় রানার আপ মিস ইন্টারন্যাশনাল সুন্দরী প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

ফেমিনা প্রথমে একজনকে মিস ইন্ডিয়া ও দুজনকে রানার আপ নির্বাচিত করে মিস ইউনিভার্স, মিস ওয়ার্ল্ড ও মিস এশিয়া প্যাসিফিক সুন্দরী প্রতিযোগিতায় পাঠাতো। কিন্তু ১৯৯৪ সালে আর্ন্তজাতিক সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হয়ে তারা তাদের কৌশল বদলায়। এরপর থেকে তারা একজন চ্যাম্পিয়নের পরিবর্তে তিনজনকেই সমান মর্যাদা ও পুরস্কার দেওয়া শুরু করে।

২০০২ সালে তৃতীয় বিজয়ীকে মিস এশিয়া প্যাসিফিকের বদলে মিস আর্থ উপাধি দেয়া হতো। ২০১০ সালে ফেমিনা মিস ইন্ডিয়া সিদ্ধান্ত নেয় তারা মিস ইউনিভার্সের ফ্র্যানচাইজ থেকে বেরিয়ে আসার এবং তৃতীয় বিজয়ীকে মিস ইন্টারন্যাশনাল উপাধি দেয়ার। ২০১৩ সালে তারা আবার তারা “আই এ্যাম শী-মিস ইউনিভার্স ইন্ডিয়া”এর মাধ্যমে তাদের ফ্র্যানচাইজেতে ফিরে আসে এবং মিস ইউনিভার্স অর্গানাইজেশনের সাথে তাদের চুক্তির সমাপ্তি করে।

তারা ঘোষনা দেয় এখন থেকে শুধুমাত্র একজনকে তারা মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতায় পাঠাবে যে হবে মিস ডিভা‘র চ্যাম্পিয়ন।

আরও পড়ুন

সর্বশেষ