রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদটপসংসদে হঠাৎ অসুস্থ সোনিয়া

সংসদে হঠাৎ অসুস্থ সোনিয়া

ইন্টারন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

সংসদে খাদ্য সুরক্ষা বিল নিয়ে ভোটাভুটির সময়েই অসুস্থ হয়ে পড়ায় সোমবার হাসপাতালে ভর্তি করতে হয় ভারতের ক্ষমতাসীন জোট দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীকে।অবস্থা স্থিতিশীল হওয়ার পরে গভীর রাতে অবশ্য তাকে ছেড়ে দেওয়া হয়। এ দিন লোকসভায় খাদ্য সুরক্ষা বিল নিয়ে বিতর্কে দলকে নেতৃত্ব দেন তিনিই।

কংগ্রেস সূত্রে খবর, রবিবার রাত থেকে জ্বরে ভুগছেন সোনিয়া। সোমবার সংসদে লিখিত বক্তৃতা পড়ার সময়ে তার হাত কাঁপতে দেখেন অনেকে। সন্ধ্যা সোয়া আটটা নাগাদ বুকে ব্যথা হয় তার। মাথা ঘোরার পাশাপাশি বমিও করেন তিনি। তখন খাদ্য সুরক্ষা বিলে বিরোধীদের আনা নানা সংশোধনী নিয়ে ভোটাভুটি চলছিল। তার মধ্যেই সংসদ ছাড়েন কংগ্রেস নেত্রী। সোনিয়াকে ধরে ধরে নিয়ে যান কেন্দ্রীয় মন্ত্রী কুমারী শৈলজা। সঙ্গে ছিলেন রাহুলও। নয়াদিল্লির এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হলে সোনিয়াকে ভর্তি করেন চিকিৎসকরা।

এইমস সূত্রের বক্তব্য, তারা ঝুঁকি নিতে চাননি। সোনিয়াকে তাই ভর্তি করা হয়েছিল। প্রথমে কার্ডিও বিভাগে রাখার কথা হয়। সেখানে লস্কর জঙ্গি আব্দুল করিম টুন্ডা থাকায় সোনিয়াকে রাখা হয় নিউরো-কার্ডিও টাওয়ারে। হাসপাতাল সূত্রে বলা হয়, আমরা পরীক্ষা করে দেখেছি, সবকিছু স্বাভাবিক।  রাত দেড়টার দিকে নিজের গাড়িতে চড়েই তিনি বাড়ি ফিরে গেছেন।

এই পুরো সময়টায় আইসিইউএর আশেপাশে ৫০০ মিটার এলাকা ঘিরে রাখে পুলিশ।  প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী শীলা দিক্ষিত, কেন্দ্রীয় মন্ত্রী সালমান খুরশিদসহ কয়েকজন কংগ্রেস নেতা সভাপতিকে দেখতে হাসপাতালে যান। দু’বছর আগেও এক বার অসুস্থ হয়ে পড়েছিলেন সোনিয়া। সেবার চিকিৎসা হয়েছিল আমেরিকায়। সূত্র: ওয়েবসাইট।

আরও পড়ুন

সর্বশেষ