শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়দোষী সাব্যস্ত হলেন সালমান খান

দোষী সাব্যস্ত হলেন সালমান খান

১৩ বছর আগে গাড়ির চাপা দিয়ে পথচারী হত্যা মামলায় দোষী সাব্যস্ত হলেন সালমান খান।  বুধবার  সকাল ১১টা ১১ মিনিটে মুম্বাইয়ের স্থানীয় একটি আদালতে তার বিরুদ্ধে রায় ঘোষণা করা হয়। এ সময় তার চোখের কোণে জল দেখা গেছে। রায় শুনে কান্নায় ভেঙে পড়েন তার বোন আলভিরা খান। বিচারক ডি ডব্লিউ দেশপান্ডে রায় ঘোষণার আগে সালমানকে বলেন, ‘সাক্ষীদের বয়ান অনুযায়ী ওই সময় চালকের আসনে ছিলেন আপনি। মদ্যপ থাকার কারণে নিজের প্রতি নিয়ন্ত্রণ রাখতে পারেননি আপনি।’ এরপরই বলিউডের এই সুপারস্টারকে দোষী সাব্যস্ত করা হয়। তার বিরুদ্ধে আনীত আটটি অভিযোগের সবই প্রমাণিত হয়েছে।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর ভোররাতে সালমানের টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ির চাপায় মৃত্যু হয় এক পথচারীর। আহত হন ফুটপাতে ঘুমিয়ে থাকা আরও চারজন। মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়েই এ দুর্ঘটনা ঘটানোর অভিযোগ ওঠে বলিউডের এই সুপারস্টারের বিরুদ্ধে। এবার তা প্রমাণিত হলো। সালমানের দাবি ছিলো, তখন চালকের আসনে ছিলেন তার ড্রাইভার অশোক সিং। কিন্তু বিচারক দেশপান্ডে বলেন, ‘তার এই দাবির কোনো প্রমাণ পাওয়া যায়নি।’ তবে সালমানের দাবি, ওই সময় চালকের আসনে ছিলেন না তিনি। অনিচ্ছাকৃত হত্যা মামলায় দোষী হওয়ায় তাকে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড দেওয়া হতে পারে।

এদিকে সালমান দোষী সাব্যস্ত হওয়ায় তার ওপর লগ্নি করা ২০০ কোটি রুপির বিনিয়োগ অনিশ্চতায় মুখে পড়তে যাচ্ছে বলে আশঙ্কা বিশ্লেষকদের। রায় ঘোষণার পর ভীষণ দুশ্চিন্তায় পড়েছেন বলিউডের লগ্নিকারীরা। তার অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘প্রেম রতন ধন পায়ো’ ছবি দুটির কাজ প্রায় শেষ পর্যায়ে। এ ছাড়া তার হাতে আছে ‘দাবাং থ্রি’, ‘নো এন্ট্রি মে এন্ট্রি’সহ আরও চারটি ছবি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ