বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআপনাদের যে দাবি তা আমারও দাবি, একবার ভোট দেন সব হবে :...

আপনাদের যে দাবি তা আমারও দাবি, একবার ভোট দেন সব হবে : নাছির

নগরীর এক নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের খিল্যাপাড়া এলাকায় বৃহস্পতিবার দুপুরে জনসংযোগ করতে যান আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন। খবর পেয়ে স্থানীয় শাহ আমানত কলোনির বাসিন্দারা কয়েক দফা দাবিসম্বলিত ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়িয়ে যান। দেখতে পেয়ে গাড়ি থেকে নেমে যান আ জ ম নাছির। দাবি নিয়ে রাস্তায় দাঁড়ানো লোকগুলোর সঙ্গে করমর্দন করে তাদের বুকে নিয়ে নাছির বললেন, ‘একবার সুযোগ দেন, একবার ভোট দেন, সব হবে। আপনাদের যে দাবি তা আমারও দাবি।’

বৃহস্পতিবার সকাল থেকে ‘নগরের ভেতর গ্রাম’ হিসেবে পরিচিত দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের নন্দীপাড়া বড় দিঘির পাড়, খিল্যাপাড়াসহ আশপাশের এলাকায় জনসংযোগ করেন আ জ ম নাছির। এসময় তার সঙ্গে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম এবং ফটিকছড়ির সাংসদ ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি। জনসংযোগের সময় বিভিন্ন পাড়ার ভেতরে আয়োজিত তাৎক্ষণিক সভায় আ জ ম নাছির উদ্দিন বলেন, গত পাঁচ বছরে চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিস্থিতি অত্যন্ত নাজুক হয়ে পড়েছে। চট্টগ্রাম মহানগরী একটা ডাস্টবিনে পরিণত হয়েছে। অতীতে পরিচ্ছন্ন নগরী হিসেবে যে সুনাম ছিল, সেটা হারিয়ে গেছে। এ অবস্থায় করপোরেশনে একজন সৎ যোগ্য নির্ভিক মানুষ দরকার।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থন নিয়ে প্রার্থী হয়েছি। আপনারা দেখেছেন সিডিএ চট্টগ্রামে অনেক উন্নয়ন করেছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে সিডিএ চেয়ারম্যানের সরাসরি যোগাযোগ থাকার কারণে। প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি যোগাযোগ থাকায় আমার পক্ষেও উন্নয়ন করা সম্ভব। আমি নির্বাচিত হলে পুরো নগরীকে ঢেলে সাজাব। পথসভায় এম এ সালাম বলেন, বর্তমানে যে সরকার ক্ষমতায় আছে সেই সরকারের সমর্থন নিয়ে আ জ ম নাছির উদ্দিন প্রার্থী হয়েছে। প্রধানমন্ত্রী তাকে সমর্থন দিয়েছেন। আপনারা দেখেছেন চট্টগ্রাম নগরী একটি আবর্জনার নগরীতে পরিণত হয়েছে। আমাদের প্রার্থী সরকারের সমর্থন নিয়ে এই নগরীকে জলাবদ্ধতামুক্ত, পরিচ্ছন্ন নগরীতে পরিণত করবেন।

নজিবুল বশর মাইজভান্ডারি বলেন, এম মনজুর আলম পাঁচ বছরে কোন কাজ করতে পারেননি। কেন ? কারণ তিনি সরকারের প্রার্থী ছিলেন না। প্রার্থী সরকারের হলে, সেই প্রার্থীকে যদি আপনারা ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে অবশ্যই উন্নয়ন হবে। মনজু সাহেব পারেননি, ইনশল্লাহ নাছির সাহেব পারবেন। তিনি আপনাদের কাছে দোয়া ও ভোট চাইতে এসেছেন।

খিল্যাপাড়া এলাকায় পথসভায় আ জ ম নাছির উপস্থিত এলাকাবাসীর কাছে জানতে চান, এই এলাকার এমন অবস্থা কেন ? এটা এখনও গ্রাম কেন ? মনজু সাহেব কি গত পাঁচ বছরে এখানে এসেছিলেন ? এসময় উপস্থিত লোকজন ‘না’সূচক উত্তর দিলে আ জ ম নাছির বলেন, পাঁচ বছরে যিনি এলাকায় আসেননি তাকে দিয়ে কিভাবে উন্নয়ন হবে। আপনারা ভোটের মাধ্যমে আপনাদের প্রতি অবহেলার জবাব দেবেন। গণসংযোগের জন্য আ জ ম নাছির উদ্দিনের দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের বিভিন্ন এলাকা অতিক্রমের সময় দলীয় নেতাকর্মীরা শ্লোগান দিয়ে তাকে ফুল দিয়ে বরণ করে নেন। আ জ ম নাছির বিভিন্ন স্পটে গাড়ি থেকে নেমে রাস্তায়, দোকানে, বাজারে দাঁড়ানো লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ভোট প্রার্থনা করেন।

আরও পড়ুন

সর্বশেষ