মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিহরতাল শান্তিপূর্ণভাবে পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল

হরতাল শান্তিপূর্ণভাবে পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সোমবারের সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে হরতালকে কেন্দ্র করে সারাদেশে বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত ‘মিথ্যা ও বানোয়াট’ মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল। রোববার সন্ধ্যায় এক বিবৃতিতে এ আহ্বান জানান মির্জা ফখরুল। বিচারপতিদের অভিশংসন ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দিয়ে আইন পাসের প্রতিবাদে সোমবার হরতাল আহ্বান করে বিএনপি।

বিবৃতিতে হরতাল সামনে রেখে নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে সরকারের দমন পীড়নের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান ফখরুল। এছাড়া তিনি বাগেরহাট জেলা বিএনপি নেতা আজাহার মোল্লা, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক হাইউল শেখ, খুলনা জেলায় ফুলতলা উপজেলা ছাত্রদল সভাপতি আনোয়ার হোসেন বাবু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক পারভেজ ভূঁইয়া, চালনা কলেজ ছাত্রদল সভাপতি জি এম সুমন, মাগুরা জেলায় বিএনপি নেতা বাচ্চু শেখ, রেজাউল ইসলাম, মোহাম্মদ আলী, তুষার আহমেদ, মনিরুল ইসলাম, মো. মোস্তফা, তোরাব আলী,  নোয়াখালী জেলায় ছাত্রদল নেতা হারুন, নারায়ণগঞ্জ মহানগর যুবদল নেতা মো. মাসুদ, বিএনপি নেতা ফারুক আহমেদ, ঝালকাঠি জেলায় নলছিটি উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা পলাশ, মুন্সীগঞ্জ জেলায় শ্রীনগর উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা সালাহউদ্দিন আহমেদ, নরসিংদী জেলায় মনোহরদী উপজেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ তোফাজ্জল হোসেন শাহজাহান, হাজীপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ছাত্রদল সভাপতি সাদেকুর রহমানসহ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা জানান।

মির্জা ফখরুল সরকারের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আরো বলেন, দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে থামানো যাবে না, বরং নির্যাতনের মাত্রা যতই বৃদ্ধি করা হবে ততই বিরোধী দলীয় নেতা-কর্মীরা সুসংগঠিত হয়ে জনগণকে সাথে নিয়ে চলমান আন্দোলনকে আরো বেগবান, গতিশীল ও শক্তিশালী করতে দৃঢ়প্রতিজ্ঞ হবে। হরতালে হজযাত্রীবাহী যানবাহন, লাশবাহী গাড়ী, এ্যাম্বুলেন্স, ফায়ার ব্রিগেড, ঔষুধের দোকান, হোটেল-রেঁস্তোরা হরতাল কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে জানান মির্জা ফখরুল।

আরও পড়ুন

সর্বশেষ