রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিগণতান্ত্রিক রাষ্ট্র কোনো অনির্বাচিত সরকার দিয়ে চলতে পারে না : নজরুল ইসলাম...

গণতান্ত্রিক রাষ্ট্র কোনো অনির্বাচিত সরকার দিয়ে চলতে পারে না : নজরুল ইসলাম খান

গণতান্ত্রিক রাষ্ট্র কোনো অনির্বাচিত সরকার দিয়ে চলতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শনিবার সকালে রাজশাহী কাদিরগঞ্জ এলাকার একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ২০ দলের প্রতিনিধি সভায় তিনি এ মন্তব্য করেন।

নজরুল বলেন, দেশ এখন অনির্বাচিত একটি সরকারের অধীনে পরিচালিত হচ্ছে। য‍ারা সংসদে আছেন, তারা সবাই অনির্বাচিত। তাই গণতান্ত্রিক আন্দোলনের মধ্যে দিয়েই তাদের বিদায় করতে হবে। এই সরকার জোর করে ক্ষমতায় থাকতে গিয়ে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। প্রশাসনিক বাহিনীও জড়িয়ে পড়ছে সে সঙ্গে। নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় একটি বিশেষ বাহিনীর সদস্যরা নিজেদের সম্পৃক্ততা আদালতে স্বীকারও করেছে।

তিনি বলেন, আজ বাংলাদেশ দুঃসহ অবস্থায় এবং অনিশ্চয়তার মধ্যে রয়েছে। দেশের গণতন্ত্র এখন মৃতপ্রায়। এই অবস্থা থেকে জনগণ মুক্তি চায়। আমাদের এখন একটায় লক্ষ্য এ গণবিরোধী, দেশদ্রোহী, দুর্নীতিবাজ সরকারের হাত থেকে জনগণকে মুক্ত করা।

প্রতিনিধি সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা হিসেবে জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক মজিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে রাজশাহী সিটি মেয়র ও বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এবং রাজশাহী মহানগর জামায়াতের আমির মাওলানা আতাউর রহমান বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ