শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদখেলার সময়পদত্যাগ করেছেন স্কলারি

পদত্যাগ করেছেন স্কলারি

অবশেষে পদত্যাগ করেছেন ব্রাজিলের প্রধান কোচ লুইস ফেলিপো স্কলারি। দেশের মাটির বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলের লজ্জাজনক হারের পর ব্রাজিলের কোচ লুইস ফেলিপো স্কলারির পদত্যাগের দাবি ওঠে দেশ জুড়ে। সেই দাবিতে কণ্ঠ মিলিয়েছিলেন ব্রাজিলের কিংবদন্তি খেলোয়াড় রোমারিওসহ আরও অনেকেই।  কিন্তু স্কলারি তখন সাফ সাফ জানিয়ে দেন, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ শেষ হওয়ার আগ পর্যন্ত পদত্যাগ নিয়ে তিনি ভাবছেন না কিছুই।

লজ্জা মোচনের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-০ গোলে হারের পর স্কলারির পদত্যাগের দাবি আরও জোরালো হয়ে ওঠে। স্কলারি তখন জানান, ব্রাজিল দলের কোচ হিসেবে তিনি থাকবেন নাকি থাকবেন না- তা ঠিক করার সিদ্ধান্ত দেশটির ফুটবল কনফেডারেশনের ওপরেই ছেড়ে দিয়েছেন তিনি। অবশেষে সিদ্ধান্ত জানিয়ে দিল ব্রাজিল ফুটবল কনফেডারেশন। স্কলারির সঙ্গে চুক্তি নবায়নের কোনও আগ্রহ নেই তাদের।  বার্তা সংস্থা বিবিসি ব্রাজিলিয়ান টেলিভিশন চ্যানেল গ্লোবো টিভির বরাত দিয়ে জানিয়েছে, রাষ্ট্রীয় ফুটবল সংস্থার ইচ্ছার কথা জেনে এরই মধ্যে পদত্যাগ করেছেন স্কলারি।

স্কলারি ২০০২ সালে বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের কোচের দায়িত্বে ছিলেন। ২০১২ সালে আবারও ব্রাজিলের কোচের দায়িত্বে ফিরে দলকে জিতিয়েছেন কনফেডারেশনস কাপ। তবুও ৬৫ বছর বয়সী এই কোচের রুক্ষ কৌশল ও অসুন্দর ফুটবল শৈলি নিয়ে শুরু থেকেই সমালোচনা করে আসছেন ব্রাজিলের সাবেক ফুটবলাররা। এদিকে কার্লোস আলবার্তো পেরেরাসহ পুরো টেকনিকাল কমিটিকেও বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে ব্রাজিলের স্থানীয় গণমাধ্যমগুলো। পেরেরা ১৯৯৪ সালের বিশ্বকাপ জয়ী ব্রাজিল ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।  সূত্র : এএফপি ও রয়টার্স

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ