শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআইআইইউসি এর ২৪৮ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

আইআইইউসি এর ২৪৮ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ২৪৮ তম সিন্ডিকেট সভা আইআইইউসি সিন্ডিকেটের সভাপতি আইআইইউসি উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে আত্বত্যাগকারী শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয় ও ১৯৭৫ সালের ১৫ই আগস্টে স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, বিওটি ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ইউজিসি মনোনীত সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের প্রফেসর ড. সুলতান আহমেদ, অনলাইনের মাধ্যমে সংযুক্ত ছিলেন সরকার কর্তৃক মনোনীত সদস্য শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ খালেদ রহিম, আইআইইউসি আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, সাইন্সেস অব হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ও সিআরপির ডিজি প্রফেসর ড. নামজুল হক নদভী ও রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার ।

উক্ত সভায় বিগত ২৪৭ তম সিন্ডিকেট সভার কার্যবিবরনী পেশ ও বিস্তারিত আলোচনা করা হয় এবং তা সর্বসম্মতিক্রমে নিশ্চিত করা হয়। উক্ত সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতির প্রতিবেদন পেশ করা হয়। সদস্যগণ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন। আইআইইউসির ফাইন্যান্স কমিটির বিগত সভার কার্যবিবরণী পেশ ও বিস্তারিত আলোচনার পর তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবিরের পদত্যাগ পত্রের বিষয়ে বিস্তারিত আলোচনার পর পদত্যাগ পত্র গ্রহণের সুপারিশ করা হয়। এ বিষয়ে বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ মোতাবেক পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। এছাড়া বিভিন্ন কমিটির প্রতিবেদন পেশ করা হয় এবং সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ