শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সাকার শুনানি ৩ আগষ্ট

সাকার শুনানি ৩ আগষ্ট

চট্টগ্রামের সীতাকুন্ডে গাড়ি পোড়ানোর মামলায় অভিযোগ গঠনের শুনানিতে মানবতা বিরোধী অপরাধে ফাঁসির দন্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরকে চট্টগ্রামের আদালতে হাজির করা হয়েছে। রোববার বেলা ১১টায় কঠোর পুলিশি নিরাপত্তায় প্রিজন ভ্যানে করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম আদালত ভবনে আনা হয়। এর পরে সকাল সাড়ে ১১টার দিকে সাকা চৌধুরীকে তৃতীয় অতিরিক্ত জেলা জজ লা মংর আদালতে হাজির করা হয়। সাকা চৌধুরীর উপস্থিতিতে সীতাকুন্ডের গাড়ি পোড়ানোর মামলায় শুনানী হওয়ার কথা থাকলেও চট্টগ্রাম জেলা দায়রা জজ না থাকায় শুনানি অনুষ্ঠিত হয়নি।

সাকা চৌধুরীর আইনজীবি এনামুল হক বলেন, আসামী উপস্থিত থাকলেও জেলা জজ না থাকায় মামলার শুনানী হয়নি। তৃতীয় অতিরিক্ত জেলা জজের আদালতে সাকা চৌধুরীকে উপস্থিত করা হলে আদালত অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে আগামী ৩ আগষ্ট নির্ধারন করেন।

সকালে সাকা চৌধুরীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালত ভবনে নিয়ে আসা হলে সাকা চৌধুরীরর সমর্থক বিপুল সংখ্য নেতা-কর্মী শোডাউন করার চেষ্ঠা করেন। এই সময় পুলিশ বিশৃংখলা সৃষ্টির দায়ে আদালত চত্বর থেকে পুলিশ ৫জনকে আটক করে। আটকৃতরা সবাই সাকার সমর্থক বলে জানা গেছে। এর আগে গত বৃহস্পতিবার রাতে গাজিপুর কাশিমপুর কারাগার থেকে সাকা চৌধুরীকে মামলায় হাজিরা দিতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়।

আরও পড়ুন

সর্বশেষ