বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
প্রচ্ছদআরো খবর......জীবনে প্রথম চট্টগ্রাম আদালতে মামলার হাজিরা দিলেন খসরু

জীবনে প্রথম চট্টগ্রাম আদালতে মামলার হাজিরা দিলেন খসরু

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রাম আদালতে রাজনৈতিক জীবনের প্রথম মামলার হাজিরা দিয়েছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল বৃহস্পতিবার সকালে দুটি আদালতে তিনি তার বিরুদ্ধে দায়ের করা দুটি মামলায় হাজিরা দেন। দুটি মামলার একটিতে আগামী ২৪ ফেব্রুয়ারি এবং অপর মামলায় অভিযোগপত্র দাখিলের দিন পর্যন্ত জামিনের মেয়াদ বাড়ানোর আদেশ দেন আদালত।

এর আগে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে আদালতে আসেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী। গাড়ি থেকে নামার সময় খয়েরি রঙয়ের পাঞ্জাবি পরিহিত এ বিএনপি নেতার চোখেমুখে ছিল স্বভাবসুলভ আত্মপ্রত্যয়ভাব। আদালত চত্বরে অপেক্ষমাণ আইনজীবী ও নেতাকর্মীদের সাথে হাস্যোজ্জ্বল ভঙ্গিতে কুশলবিনিময়ও করেন। এ সময় আদালত চত্বরে বিএনপি ও এর অঙ্গসংগঠনের শত শত নেতাকর্মী অবস’ান নেন।

সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানসহ মামলার অভিযুক্ত অন্য নেতাকর্মীদের সাথে নিয়ে আমীর খসরু দ্বিতীয় তলায় চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মশিউর রহমানের এজলাসে ঢুকেন। এজলাসে বিচারক আসার আগেই সেখানে মামলার অভিযুক্ত নেতাকর্মীরা মেতে উঠেন খোশগল্পে। তবে কোনো কোনো নেতাকর্মীর চেহারায় ছিল উদ্বেগ-উৎকণ্ঠার চাপ।

এজলাসে আইনজীবী ও দর্শনার্থীদের জন্য সংরক্ষিত চেয়ারের প্রথম সারিতে বসা আমীর খসরুকে দেখা গেছে উৎফুল্ল-উচ্ছ্বসিত। জামিন নামঞ্জুর হওয়ার শঙ্কা কাটিয়ে হাস্যোজ্জ্বল ভঙ্গিতে তিনি কথা বলেন আইনজীবী ও নেতাকর্মীদের সঙ্গে।

গত ২৭ নভেম্বর অবরোধ চলাকালে নগরীর কাজীর দেউড়ি এলাকায় সিএনজি অটোরিক্সায় অগ্নিসংযোগের ঘটনায় কোতোয়ালী থানায় দায়ের করা এ মামলার হাজিরা দিতে আসা অভিযুক্ত নেতাকর্মীদের অনেকেই এজলাসে মেতেছিলেন খোশগল্পে।

আইনজীবী ও দর্শনার্থীদের দ্বিতীয় সারিতে বসা নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন আদালতে উৎফুল্ল ছিলেন। তিনি পাশে বসা নগর বিএনপি সহ সভাপতি শামসুল আলম ও সাবেক চাকসু ভিপি মাহবুবুর রহমান শামীমের সঙ্গে খোশগল্পে মেতে উঠেন।

উচ্ছ্বসিত দেখা গেছে নগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহকেও। জামিন নামঞ্জুর হওয়ার শঙ্কা উপেক্ষা করে উচ্ছ্বসিত হওয়ার কারণ জানতে চাইলে এ ছাত্র নেতা সুপ্রভাতকে বলেন, ‘আমি কোনো টেনশন করছি না এ জন্য যে জামিন নামঞ্জুর হলে শুধু তো আমি না নগর বিএনপি ও অঙ্গ সংগঠনের পুরো টিম একসাথে ঢুকবে!’

হাটহাজারী উপজেলায় বিএনপির চেয়ারম্যান প্রার্থী চাকসু ভিপি মো. নাজিম উদ্দিন এজলাসে বসে নির্বাচনী তৎপরতা চালিয়েছেন। নগর ছাত্রদলের সহ সভাপতি জসিম চৌধুরীকে তার পক্ষে নির্বাচনী তৎপরতায় অংশ নিতে ছাত্রদল কর্মীদের জন্য প্রকাশ্যে ১০ হাজার টাকা দেন।

তবে এজলাসে অনেককে দেখা গেছে বিচলিত। বিশেষ করে নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান, নগর যুবদলের সভাপতি কাজী বেলাল, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, খুলশী থানা বিএনপির আহ্বায়ক শাহ আলম ও শ্রমিক নেতা এ এম নাজিম উদ্দিনকে উদ্বিগ্ন দেখা গেছে। অবশ্য বিচারক এসে জামিনের মেয়াদ বাড়ানেরা আদেশ দিলে উদ্বিগ্ন নেতাকর্মীদের চেহারায় ভেসে উঠে উচ্ছ্বাস।
নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ শতাধিক নেতাকর্মী গতকাল পৃথক ৪টি মামলায় জামিন পান।

মামলায় জামিন পেয়ে বিএনপি নেতাকর্মীরা পরে আদালত চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করেন। এতে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘মামলা করে বিএনপির অগ্রযাত্রাকে রুখা যাবে না।’ ভোটচোর সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত না করা পর্যন্ত বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ