সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসিআইইউতে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা

সিআইইউতে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা

আধুনিক বিশ্বের সঙ্গে তালমিলিয়ে ক্লাসরুমের বাইরে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) শিক্ষার্থীদের দক্ষতা, চিন্তা করার ক্ষমতা এবং সৃজনশীলতা বৃদ্ধির দিকে বেশি নজর দিচ্ছে বলে জানিয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। মঙ্গলবার সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ২১তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সভাপতির বক্তব্যে এই কথা বলেন তিনি।CIU-acamedi

এ সময় সভায় সিআইইউতে শিগগিরই ইউএসএআইডির সহযোগিতায় সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ে সার্টিফিকেট কোর্স চালু করার কথা জানানো হয়। একইসঙ্গে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের অধীনে বিজ্ঞানপ্রিয় শিক্ষার্থীদের কৃত্রিম বুদ্ধিমত্তা বা এ আই, রবোটিক্স ও মেশিন লার্নিংয়ে জ্ঞানের পরিধি বাড়াতে ‘ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (আইআইটিআইআর)’ নামের একটি ইনস্টিটিউট গড়ে তোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। যেখানে কোর্স প্রোগ্রাম চালু থাকার পাশাপাশি অভিজ্ঞ ব্যক্তিরা কর্মমুখী দক্ষতা বাড়াতে নিয়মিত যুক্ত থাকবেন কার্যক্রমে।

সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দুই ট্রাস্টি–সৈয়দ মাহমুদুল হক এবং লুৎফে এম আইয়ুব, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, চার স্কুলের (অনুষদের) ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ এবং নাজনীন আক্তার, বিভিন্ন অনুষদের ডিন, সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুনসহ জ্যেষ্ঠ শিক্ষকরা। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

সর্বশেষ