শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা

ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধান বিচারপতি। পরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন ওবায়দুল হাসান। ঘুরে দেখেন জাতির পিতার স্মৃতি বিজড়িত যাদুঘর। obaidul-hasan-danmondi 32

পরে, গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে যেন দেশের সাধারণ মানুষের জন্য আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে পারি সেই প্রতিজ্ঞাই আজ নিলাম। তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের সংবিধান দিয়েছেন। সেই সংবিধান রক্ষার দায়িত্ব আমাদের সুপ্রিম কোর্টের সব বিচারকের।

এর আগে সংক্ষিপ্ত সময়ের জন্য সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের সঙ্গে মতবিনিময় করেন নতুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধু আমাদের সংবিধান দিয়েছেন। তা রক্ষার দায়িত্ব সব বিচারকের। এর আগে, বেলা ১১টায় বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রধান বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবু্ব হোসেন। শপথের আনুষ্ঠানিকতা শেষে প্রয়োজনীয় নথি স্বাক্ষর করেন ওবায়দুল হাসান৷ ২৪তম প্রধান বিচারপতি হিসেবে গেলো ১২ সেপ্টেম্বর ওবায়দুল হাসানকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। রীতি অনুযায়ী শপথ গ্রহণের মাধ্যমে দায়িত্ব শুরু হলো নবনিযুক্ত এই প্রধান বিচারপতির৷।
আরও পড়ুন

সর্বশেষ