মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েখুলনা বিভাগখুলনা জেলার ১৩৪ বছর পূর্তিতে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

খুলনা জেলার ১৩৪ বছর পূর্তিতে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

খুলনা জেলার ঐতিহ্যের ১৩৪ বছর পূর্তিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ২৫ এপ্রিল সকাল সাড়ে ৯টায় মহানগরীর মজিদ সরণি এলাকায় উন্নয়ন কমিটির নিজস্ব কার্যালয়ের সামনে থেকে খুলনার প্রাকৃতিক ও ঐতিহ্য সম্বলিত  শোভাযাত্রাটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন- খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, জেলা প্রশাসক নাজমুল আহসান, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও খুলনা সিটি কর্পোরেশনের সাময়িক বহিস্কৃত মেয়র মো. মনিরুজ্জমান মনি, ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাস, উন্নয়ন কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, মহাসচিব শেখ মোশাররফ হোসেন প্রমুখ। এছাড়া দিবসটি উপলক্ষে দুপুরে প্রীতিভোজ, শিববাড়ি মোড়ে সন্ধ্যা সাড়ে ৬টায় আলোচনা সভা ও সন্ধ্যা সাড়ে ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠিত হবে।

১৮৪২ সালে যশোর জেলা থেকে আলাদা হয়ে খুলনা মহাকুমা ও পরে ১৮৮২ সালে খুলনা জেলা হিসেবে স্বীকৃতি পায়। সাতক্ষীরা, নড়াইল, খুলনা ও বসিরহাট মহাকুমার অংশ নিয়ে প্রেসিডেন্সি বিভাগের অধীনে খুলনা জেলার যাত্রা শুরু হয়। ১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা জেলার গেজেট নোটিফিকেশন হয়।

আরও পড়ুন

সর্বশেষ