সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদজাতীয়খুব শিগগিরই নতুন জোটের ঘোষণা: এরশাদ

খুব শিগগিরই নতুন জোটের ঘোষণা: এরশাদ

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

খুব শিগগিরই নতুন জোটের ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেছেন, অচিরেই নতুন রাজনৈতিক জোট ঘোষণা করা হবে। বৃহস্পতিবার রাজধানীর বনানিতে জাতীয় পার্টির কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজের যোগদান অনুষ্ঠানে এরশাদ এ কথা বলেন। তিনি জানান, দু একদিনের মধ্যেই তিনি মহাজোট ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।

এরশাদ বলেন, ১৪ দল ও ১৮-দলীয় জোটের বাইরে অন্য দলগুলোর সঙ্গে আলোচনা হচ্ছে। এতে ড. কামাল হোসেনও যোগ দেবেন। বিভিন্ন ইসলামী দলেরও যোগ দেওয়ার কথা। এ দলগুলোর সঙ্গে জোট বেঁধে দেশকে রাহুর গ্রাস থেকে তিনি মুক্ত করবেন।
এরশাদ বলেন, একদল তত্ত্বাবধায়ক সরকার চায়, অন্যদল বলে তত্ত্বাবধায়ক দেব না। তাঁদের ক্ষমতায় যাওয়াই একমাত্র উদ্দেশ্য। তাঁরা কেউ জনগণের কথা ভাবে না। এখন সুযোগ এসেছে, এই সুযোগকে আমরা কাজে লাগাব। জাতীয় পার্টি আর কোনো দলের ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে বিবেচিত হবে না। সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচনে যাব না। অশুভ চক্র ভেঙে জাতীয় পার্টি নির্বাচনে জয়লাভ করবে।
দুই জোটের সমালোচনা করে এরশাদ বলেন, ১৮ দলীয় জোটে কত দল আছে, তারা নিজেরাই জানে না। ১৪ দলে কতগুলো দল আছে, তা তারাও জানে না। এবার আমরা জোট করব এবং এই জোট জয়ী হয়ে সরকার গঠন করবে।
এরশাদ দাবি করেন, তাঁর শাসনামলে দেলোয়ার হোসেন নামে একজন গাড়ি চাপায় নিহত হয়েছিলেন। নূর হোসেন পেছন থেকে গুলিবিদ্ধ হয়েছিলেন। পুলিশ গুলি করলে তো সামনে থেকে গুলি করতো। তিনি বলেন, ‘আমি দেলোয়ার হোসেনের বাসায় গিয়েছিলাম। নূর হোসেনের বাবাকে প্রতি মাসে টাকা দিতাম। এখন কত  লোকের প্রাণহানি ঘটছে, কত মানুষ আগুনে পুড়ে মারা যাচ্ছে, কোনো নেতা-নেত্রীকে দেখেছেন তাঁদের পাশে গিয়ে দাঁড়াতে।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দলটির মহাসচিব রুহুল আমিন হাওলাদায়, প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কাজী ফিরোজ রশীদ প্রমুখ।
গতকাল বিকল্প ধারার প্রেসিডেন্ট বি চৌধুরীর বাসায় বৈঠক করেন এইচ এম এরশাদ, কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। সেই বৈঠকে নতুন জোটের বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। বৈঠক সূত্রে জানা গেছে, জাতীয় পার্টি, বিকল্প ধারা, কৃষক-শ্রমিক-জনতালীগসব আরও বেশ কয়েকটি দল নিয়ে নতুন জোটের ঘোষণা দেওয়া হবে।
প্রসঙ্গত, বতর্মান রাজনৈতিক পরিস্থিতিতে সরকার চাইছে প্রধান বিরোধী দল বিএনপিকে বাদ দিয়ে অন্যান্য রাজনৈতিক দলগুলো নিয়ে আগামী নির্বাচন করবে। তারই অংশ হিসেবে তারা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করছে। গতকাল বুধবার এলডিপির কর্নেল অলি আহমদের সঙ্গে যোগাযোগ করেছেন বন ও পরিবশে মন্ত্রী ড. হাছান মাহমদু। তিনি সর্বদলীয় সরকারে যোগ দিতে এলডিপি চেয়ারম্যান অলি আহমদকে অনুরোধ জানান। যদিও অলি আহমদ বলছেন, তারা ১৮ দলীয় জোটের বাইরে যাবেন না।
আরও পড়ুন

সর্বশেষ