সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউশিক্ষকদের রাজনীতি করা উচিত নয়:কাদের

শিক্ষকদের রাজনীতি করা উচিত নয়:কাদের

O. Kaderযোগযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষকদের রাজনীতি করা উচিত নয়। তিনি বলেন, শিক্ষকরাও রাজনীতি করেন। এক শ্রেণীর শিক্ষক ছাত্রদের ব্যবহার করেন আর এক শ্রেণীর ছাত্রও শিক্ষকদের ব্যবহার করে রাজনীতি করেন। মন্ত্রী বলেন, এ দিক থেকে আইইউটি সম্পূর্ণ রাজনীতিমুক্ত।

শুক্রবার ওআইসির পরিচালনায় প্রতিষ্ঠিত গাজীপুরে অবস্থিত ইসলামীক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) সম্মেলন কক্ষে “সেভ কস্ট  গো গ্রীন” প্রতিপাদ্যের উপর এক সেমিনারের উদ্বোধনকালে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, অনির্বাচিত সরকার গাছ কেটে তিলোত্তমা নগরী তৈরী করতে চেয়েছিলো। রাজধানীর চার পাশের খাল বিল ভরাট করে ওরা পরিবেশ বিনষ্ট করেছে। এই অবস্থায় আইইউটির শিক্ষার্থীদের আজকের সেমিনারটি অনেক গুরুত্ব বহন করে। তিনি বলেন, পরিবেশ বান্ধব আবাসন ও তিলোত্তমা নগরী তৈরীতে এই উদ্যোগ প্রশংসনীয়।

শিক্ষার্থীদের সুন্দর জীবন গঠনের ক্ষেত্রে উপদেশ দিতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, জীবন মানে কঠিন সংগ্রাম। জীবনের অপর নাম চ্যালেঞ্জ। তারুণ্য দিয়ে অন্ধকার অতিক্রম করতে হবে। অন্ধকার দিয়ে অন্ধকার দূর করা যায় না। আলো দিয়ে অন্ধকার দূর করতে হবে। অসম্ভবকে সম্ভব করতে হবে। অনুষ্ঠান শেষে মন্ত্রী মূল প্রতিপাদ্য বিষয়ের আলোকে সৃজিত চিত্র প্রদর্শনী পরিদর্শন করেন।  অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইইউটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম ইমতিয়াজ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ইজাজ মাহমুদ, আইইউটির সিইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম।

আরও পড়ুন

সর্বশেষ