মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়কুমার বিশ্বজিতের জন্মদিন শনিবার

কুমার বিশ্বজিতের জন্মদিন শনিবার

Birshazit১ জুন শনিবার  চিরসবুজ গায়ক কুমার বিশ্বজিৎ-এর জন্মদিন। জন্মদিন উপলক্ষে কুমার বিশ্বজিৎ তেমন কোনো অনুষ্ঠান না রাখলেও একেবারেই ঘরোয়া আয়োজনের মধ্যদিয়ে তিনি দিনটি পালন করবেন।

কুমার বিশ্বজিৎ বলেন, ‘ গত বছর এই সময় আমার স্ত্রী দেশের বাইরে ছিলেন। সেই সময় তার সাথে ফোনে কথা বলে বলে আমি আর নিবিড় জন্মদিনের কেক কাটি। এবার সবাই যেহেতু একসাথে আছি তাই ভাবলাম ঘরোয়াভাবেই এবার জন্মদিনটা পালন করব। সবার কাছে দোয়া চাই যেন ভালো থাকতে পারি, সুস্থ থাকতে পারি।  ’

বিশ্বজিৎ সারা জীবন তার ভক্ত শ্রোতাদের অনুরোধে গান গাইলেও আজ তিনি তার স্ত্রীর সবচেয়ে ভালোলাগার গান ‘আমার তুমি ছাড়া কেউ নেই আর’ এবং ‘যদি তোমার আগে পৃথিবী ছেড়ে চলে যাই কোনদিন তুমি সাদা শাড়ি পোরো না কখনো’। সেই সাথে ছেলে নিবিড়কেও তার প্রিয় প্রিয় কয়েকটি গান গেয়ে শুনাবেন।

কুমার বিশ্বজিৎ ২০০৯ সালে ‘স্বামী-স্ত্রীর ওয়াদা’ ছবিতে ‘মা’ গানটি গাওয়ার জন্য শিল্পী এবং সঙ্গীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। আবার ২০১১ সালে ‘প্রজাপতি’ ছবিতে ‘ছোট ছোট আশা খুঁজে পেলো ভাষা’ গানটি গাওয়ার জন্য একই সম্মাননা অর্জন করেন।

চলতি মাসের মাঝামাঝি সময়েই তিনি শুরু করবেন তার ২৮তম একক এ্যালবামের কাজ। এ অ্যালবামের সবগুলো গানের সুর-সঙ্গীত করছেন প্রিন্স মাহমুদ। এদিকে  এবার আবারও একসাথে চারটি অ্যালবামের প্রকাশ করতে যাচ্ছেন জনপ্রিয় এই শিল্পী।

এরই মধ্যে তিনি নির্বাচন করেছেন অ্যালবামের গানগুলো। চার অ্যালবাম প্রসঙ্গে কুমার বিশ্বজিৎ বলেন, ‘প্রকাশিত চারটি অ্যালবাম থেকে শ্রোতাদের বেশ সাড়া পেয়েছি। এখনও পর্যন্ত প্রসংশিত হই চারটি অ্যালবামের জন্য। নতুন ভাবে সঙ্গীতায়োজন করাতে গানগুলো সব বয়সের শ্রোতাদের কাছেই গ্রহণ যোগ্যতা পেয়েছে।

চারটি অ্যালবাম প্রকাশের কিছু দিনের মাথায় পরিকল্পনা করি, একটি একটি করে পুরনো গানের অ্যালবাম প্রকাশ করবো। তবে ভেবে দেখলাম, একসাথে কোন কাজ না করলে তা আর হয়ে ওঠে না। তাই একসাথে চারটি অ্যালবাম প্রকাশের সিদ্ধান্ত নিলাম। এরই মধ্যে অ্যালবামের জন্য ৪০টি গান নির্বাচন করেছি। গানগুলোর মিউজিক তৈরি হচ্ছে। কিছু দিনের মধ্যেই কণ্ঠ দেবো।’

আরও পড়ুন

সর্বশেষ