বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআইএসের সঙ্গে যুক্তরাষ্ট্রকে জড়িয়ে মন্ত্রীদের বক্তব্যের নিন্দা জানিয়েছে বিএনপি

আইএসের সঙ্গে যুক্তরাষ্ট্রকে জড়িয়ে মন্ত্রীদের বক্তব্যের নিন্দা জানিয়েছে বিএনপি

আইএসের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রকে জড়িয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্যের  নিন্দা জানিয়েছে বিএনপি। দলটির মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, সরকারের মন্ত্রীরা মার্কিন যুক্তরাষ্ট্রকে আইএসের সঙ্গে জড়িয়ে বক্তব্য দেওয়ায় দুই দেশের পররাষ্ট্রনীতিতে প্রভাব পড়বে। তাই কোনো দেশকে জড়িয়ে বক্তব্য না দেওয়ার আহবান জানায় বিএনপি। ০৫ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান রিপন  বলেন, সরকারের লোকদের আহবান জানাই, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের কোনো সর্ম্পক ক্ষুন্ন হয় এমন বক্তব্য থেকে বিরত থাকুন। সহকারী পররাষ্ট্র বিষয়ক সচিব নিশা দিশাই বাংলাদেশে আসার প্রাক্কালে সরকারের পক্ষ থেকে এ ধরনের বক্তব্যে দুই দেশের সর্ম্পকের অবনতি হতে পারে। কোনো দেশকে জড়িয়ে ব্লেম গেম না করে, অন্য কাউকে দায়ী না করে আলোচনার মাধ্যমে সংকট সমাধান করতে হবে।  সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, দেশের জনগণের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। দেশে আইএস নাই- সরকারের এমন কথায় আস্থা রাখতে  চাই। সরকার প্রায় সময়েই বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে সন্ত্রাসী, জঙ্গিবাদের তকমা লাগিয়ে জোর করে স্বীকারোক্তি আদায় করে।  এগুলোকে দেশে-বিদেশে উগ্রপন্থি হিসেবে প্রচার করে। সরকারের এ চেষ্টা সফল হবে না। বিএনপি জঙ্গি বা সন্ত্রাসের সঙ্গে জড়িত তা দেশে-বিদেশে কেউ বিশ্বাস করে না।

পৌরসভার আসন্ন নির্বাচন সম্পর্কে তিনি বলেন, পৌর নির্বাচনে সরকারকে প্রমাণ করতে হবে যে, তারা ভোট কারচুপি করে না। সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্যে দিয়ে দেশের সংকট উত্তরনে একটি ধাপ পার হতে পারে। তা না করে অব্যাহতভাবে বিএনপিকে উগ্রপন্থি বলার চেষ্টা করলে সরকার ক্ষতিগ্রস্থ হবে। রিপন বলেন, বিরোধী দল কোনো আন্দোলন করছে না। পুনর্গঠন নিয়ে কাজ করছে। কোনো কর্মসূচি নাই। সরকার এরপরও যদি বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করে জঙ্গি, আইএসের তকমা লাগানোর চেষ্টা করে তাতে লাভ হবে না। শুধু আত্মতৃপ্তি পেতে পারে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন জসিম, রফিক শিকদার প্রমুখ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ