রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে রাজধানীবাসীকে

জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে রাজধানীবাসীকে

বিডি সময়  প্রতিবেদক

দুদিনের টানা বর্ষণে রাজধানী ও আশপাশের বিভিন্ন নিচু এলাকা পানিতে তলিয়ে গেছে। অলিগলিসহ প্রধান সড়কগুলোতে জলাবদ্ধতার ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে রাজধানীবাসীকে।

রাজধানীর অনেক জায়গায় স্বাভাবিক পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগের শিকার হচ্ছে কর্মমুখী মানুষ।

মৌসুমি বায়ুর প্রভাবে বৃহস্পতিবার থেকেই থেমে থেমে রাজধানীতে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আর শুক্রবার রাতের বর্ষণে কাকরাইল, শান্তিনগর, নয়াপল্টন, মগবাজার, মালিবাগ, মৌচাক, রাজারবাগ, শ্যাওড়াপাড়া এবং মিরপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে পানি জমে গেছে।

এছাড়া রাস্তার পাশের দোকানেও পানি ঢুকে পড়েছে। বিভিন্ন রাস্তায় জলাবদ্ধতার কারণে সকালে সাধারণ মানুষ দুর্ভোগে পড়েন। বিশেষ করে নিম্ন আয়ের মানুষ কাজে যেতে পারছেন না।

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবারও সারাদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে আরও চার থেকে পাঁচ দিন বৃষ্টিপাত হতে পারে। অব্যাহত বৃষ্টিতে দেশের প্রধান প্রধান নদ-নদীর অববাহিকায় পানির উচ্চতা অস্বাভাবিক গতিতে বাড়ছে। অব্যাহত বৃষ্টিতে দেশের উত্তর-মধ্য-পূর্বাঞ্চলে আংশিক বন্যা দেখা দিয়েছে। ব্রহ্মপুত্র, পদ্মা, মেঘনা ও দক্ষিণ-পূর্ব পাহাড়ি অববাহিকায় পানির উচ্চতা অস্বাভাবিক গতিতে বাড়ছে। দেশের প্রধান নদী অববাহিকার পানি বিপদসীমা ছুঁই ছুঁই করছে। শুক্রবার পানি উন্নয়ন বোর্ডের ৭৩টি পয়েন্টের মধ্যে ৬১টি স্টেশনে পানি বেড়েছে।

আরও পড়ুন

সর্বশেষ